বুধবার, ২৭শে মে, ২০২০ ইং

রাজধানীর দোকান-শপিংমল ১ মে থেকে খোলার দাবি

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ , এপ্রিল ২৮, ২০২০

রাজধানীর দোকান-শপিংমল ১ মে থেকে খোলার দাবি

সিএনআই ডেস্ক: করোনাভাইরাসের বিস্তাররোধে বন্ধ থাকা রাজধানীর বাণিজ্য-বিতান ও শপিংমল আগামী ১ মে থেকে খুলে দেয়ার দাবি জানিয়েছে ঢাকা মহানগর দোকান মালিক সমিতি। মঙ্গলবার (২৮ এপ্রিল) বাণিজ্যমন্ত্রীর কাছে এ বিষয়ে চিঠি দিয়েছে সমিতি।

সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফুল রহমন টিপু স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ইতিমধ্যে দেশের বিভিন্ন পোশাক কারখানা ও বিভিন্ন পাইকারি বাজার খুলে দেয়া হয়েছে। এমতাবস্থায়, ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের বিনিয়োগ টিকিয়ে রাখার জন্য সরকারের সব ধরনের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে আগামী ১ মে থেকে ঢাকা মহানগরের সব বাণিজ্যিক বিতান ও শপিংমল দিনের একটি নির্দিষ্ট সময়ের জন্য খুলে দেয়ার অনুমতি চেয়েছে সংগঠনটি।

এর আগে একই দাবিতে সোমবার (২৭ এপ্রিল) বাণিজ্যমন্ত্রীকে চিঠি দিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। চিঠিতে ক্ষুদ্র, খুচরা ও পাইকারি মার্কেট এবং দোকান আগামী ১ মে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্বাস্থ্য বিধি মেনে খোলার অনুমতি চাওয়া হয়েছে।

এদিকে গত ২২ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে চলমান সাধারণ ছুটি আরও ১০ দিন বাড়ানো হয়েছে। বিভিন্ন নির্দেশনা পালন সাপেক্ষে ২৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

এর আগে করোনার কারণে সরকার প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। পরে তিন দফায় বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।