বুধবার, ২৭শে মে, ২০২০ ইং

ফেনী রক্তমঞ্চের জরুরী পরিবহন কার্যক্রমের উদ্বোধন

প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ , মে ৯, ২০২০

ফেনী রক্তমঞ্চের জরুরী পরিবহন কার্যক্রমের উদ্বোধন
ফেনী প্রতিনিধিঃ  ফেনীতে স্বেচ্ছা রক্তদান সংগঠনগুলোর প্ল্যাটফর্ম ফেনী রক্তমঞ্চের জরুরী পরিবহন স্বেচ্ছাসেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৮ মে) বিকালে ফেনী পৌরসভা প্রাঙ্গনে এর উদ্বোধন করেন প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার। উদ্বোধন অনুষ্ঠানে সময় টেলিভিশনের ফেনী ব্যুরো প্রধান বখতেয়ার ইসলাম মুননার সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশেষ অতিথি ফেনী পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, ফেনী পৌরসভার স্বাস্থ্য কর্মকর্তা কৃষ্ণ পদ সাহা, বাসস ফেনী সংবাদদাতা আরিফুল আমীন রিজভী, সংগঠক ইমন উল হক। এতে উপস্থিত ছিলেন বিভিন্ন স্বেচ্ছাসেবী রক্তদাতা সংগঠনের প্রতিনিধি ও স্বেচ্ছায় রক্তদাতাদের স্বেচ্ছায় পরিবহণ সেবা প্রদানকারিগণ।
জরুরী পরিবহন স্বেচ্ছাসেবা প্রসঙ্গে সংগঠক মঞ্জিলা মিমি বলেন, চলমান করোনা পরিস্থিতিতে একজন রক্তদাতার পক্ষে যেকোনো সময় চলাচল করা সম্ভব নয়। তার নিরাপত্তার স্বার্থেই ফেনী রক্তমঞ্চ প্রাথমিকভাবে ১৫টি মোটর বাইক ও দুটি প্রাইভেট কার সার্বক্ষণিক সেবাদানের জন্য প্রস্তুত রাখা হয়েছে। ফেনী রক্তমঞ্চ গঠনের কারন হিসেবে তিনি বলেন, চলমান অচলাবস্থায় রক্তগ্রহীতা যেন রক্ত পেতে কোন সমস্যা না হয় আপাতত ২৫ টি রক্তদানকারী সংগঠন একত্রিত হয়ে ফেনী রক্ত মঞ্চ তৈরি করা হয়েছে।
রক্তদাতার স্বাস্থ্য নিরাপত্তা প্রসঙ্গে অনুষ্ঠান সঞ্চালক সিনিয়র সাংবাদিক বখতেয়ার ইসলাম মুননা বলেন, করোনার এ অবস্থায় একজন স্বেচ্ছা রক্তদাতা হাসপাতালগুলোতে রক্ত দিতে চাইছেন না। ফলে ফেনীবাসি চরম রক্ত সংকটে পড়েছেন। এমন পরিস্থিতিতে ফেনীর সাংসদ নিজাম উদ্দিন হাজারী ও ফেনী পৌর মেয়র হাজী আলা উদ্দিন  ফেনী রক্তমঞ্চকে ঘিরে জনকল্যাণে কমিশনার জয়নাল আবদিন ব্লাড ব্যাংক ২৪ ঘন্টা সেবা কার্যক্রম চালু করেছেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।