রবিবার, ৩১শে মে, ২০২০ ইং

জায়েদ খানের প্রশংসায় বনশ্রী

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ , মে ১৩, ২০২০

জায়েদ খানের প্রশংসায় বনশ্রী

বিনোদন ডেস্কঃ  করোনা ভাইরাসের প্রকোপে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান আগেই বলেছিলেন ‘আমাদের সামর্থের সবটুকু দিয়ে আমরা শিল্পীদের পাশে থাকবো। আমাদের সব শিল্পীরা এই দুর্যোগে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর উপহার পাবেন।’ সমিতি সে চেষ্টা করছেন।

টানা ষষ্ঠবারের মতো মঙ্গলবারও এফডিসিতে দেওয়া হলো শিল্পীদের মাঝে উপহার সামগ্রী। কথার সঙ্গে কাজের মিলও পাওয়া গেল খোদ চিত্রনায়িকা বনশ্রীর বয়ানে। মঙ্গলবার উপহার সামগ্রী নিতে এসে এই প্রতিবেদককে বনশ্রী বলেন, আমি শিল্পী সমিতির সদস্য নই, তারপরও জায়েদ খান ভাই আমাকে ফোন করে খবর নেন। আজ (মঙ্গলবার) আসতে বলেছিলেন। এভাবে তিনি সবসময় আমার খবর নেন। প্রয়োজনে সহযোগিতা করেন। যেহেতু আমি সদস্য নই তাই তিনি আমাকে দিতে বাধ্য নন। তারপরও আমার অবস্থান বিবেচনা করে জায়েদ ভাই যা করছেন তার জন্য আমি তার ও সংগঠনের কাছে ঋণী।

পুুরো নাম শিল্পী শাহিনা শিকদার। শরীয়তপুরের শিবচরের মেয়ে। তবে সবাই তাকে চেনেন বনশ্রী নামেই। ছোট বয়স থেকেই সংস্কৃতিক আবহে বেড়ে ওঠা এই নায়িকা দ্রুতই স্থান করে নেন চলচ্চিত্র পাড়ায়। সোহরাব রুস্তম দিয়ে আলোচনায় উঠে আসেন। এরপর এরপর নেশা, মহাভূমিকম্প, প্রেম বিসর্জন, ভাগ্যের পরিহাস ইত্যাদি চলচ্চিত্রে অভিনয় করেন। তবে তার সেই আলোক ঝলমল অবস্থা দ্রুতই ফুরিয়ে আসে। আর্থিক অনটনে বাধ্য হন শাহবাগের ফুল মার্কেটে ফুলের ব্যবসা করতে। গাড়িতে বইও বিক্রি করেছেন। একমাত্র মেয়ের খোঁজে আজও দিগিবিদিক। মেহেদী হাসান নামে থ্রিতে পড়ুয়া এক সন্তান নিয়ে আপাতত ঢাকার মোহাম্মদপুরে বসবাস করছেন। উল্লেখ্য, ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বনশ্রীকে ২০ লাখ টাকার আর্থিক অনুদান দিয়েছেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।