বুধবার, ২৭শে মে, ২০২০ ইং

করোনা নিয়ে বিতর্কিত পোস্ট করাায় পাটগ্রামে কলেজ প্রভাষক আটক

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ , মে ১৪, ২০২০

করোনা নিয়ে বিতর্কিত পোস্ট করাায় পাটগ্রামে কলেজ প্রভাষক আটক
লালমনিরহাট প্রতিনিধিঃ   করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা মূলক পদ্ধতি গ্রহণ ও সর্তক থাকার বিষয়সমূহকে ভুয়া আখ্যা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিতর্কিত পোস্ট দেওয়ায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার আদর্শ কলেজের রসায়ন বিষয়ের প্রভাষক মো. শরিফুল ইসলামকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করে পুলিশ।   গত ১১ মে/২০ তারিখে ওই কলেজ শিক্ষক তার ফেসবুক ওয়ালে ওপেন চ্যালেঞ্জ টু এভরিবডি শিরোনামে কোলাকুলি করা, মোসাফাকরা থেকে দূরে থাকা, সামাজিক দুরত্ব বজায় রেখে চলা এ সমস্ত কথা কোরআন, ইসলাম, ঈমান আমলের উপর বড় আঘাত হেনেছে। স্যানিটাইজার, মাস্ক ব্যবহার, বাসায় থাকা প্রভৃতি ভাইরাস প্রতিরোধে ৯৯.৫০% ভুয়া।
এ সকল কথা প্রমানিত করতে পারলে দুই লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান করার চ্যালেঞ্জ দেন তিনি। না পারলে তাকে টাকা দিতে হবে ও সরকারের পক্ষ থেকে রাষ্ট্রদ্রোহী মামলা করতে হবে। উল্লেখ করে তার নাম কলেজের নাম মোবাইল ও এনআইডি নম্বর দিয়ে পাবলিশ করেন। এ ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন ও আইন- শৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপ্রপচার চালানোর অপরাধে মঙলবার (১২ মে) রাতে পাটগ্রাম থানা পুলিশের এসআই আশরাফুল ইসলাম বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(২) ও ৩১(২) ধারা মোতাবেক একটি মামলা দায়ের করে। মামলায় আসামী মো. শরিফুল ইসলামকে গভীর রাতে গ্রেফতার করে থানা পুলিশ। বুধবার আদালতের মাধ্যমে তাকে জেলহাতে প্রেরণ করা হয়। ওই কলেজ শিক্ষক রংপুরের পীরগঞ্জ ভেন্ডাবাড়ি পলাশী গ্রামের খায়রুল ইসলামের ছেলে। তিনি পাটগ্রাম আদর্শ কলেজে প্রায় ১৫ বছর থেকে শিক্ষকতা করছেন। পাটগ্রাম থানা অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।