রবিবার, ৩১শে মে, ২০২০ ইং

ঈদের আগেই সাদা চুল কালো করার কৌশল

প্রকাশিত: ১১:৪১ পূর্বাহ্ণ , মে ১৬, ২০২০

ঈদের আগেই সাদা চুল কালো করার কৌশল

সিএনআই ডেস্কঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝে বন্ধ রয়েছে সেলুন-পার্লার। এ দিকে, রোজাও চলে এসেছে শেষ দশে। অনেক দিন চুলে রঙ করা হয়নি তাই সাদা চুলগুলো সামনে চলে এসেছে? এই অবস্থায় কেমিক্যাল রঙ ব্যবহারের চিন্তা বাদ দিয়ে ট্রাই করুন প্রাকৃতিক উপায়, আর পান ঘন-কালো সিল্কি চুল। কীভাবে? জেনে নিন-

আমলকি ও হেনা

চুলের যত্নে যে প্রসাধনী ব্যবহার  করা হয়, তার বেশির ভাগেরই প্রধান উপাদান হলো আমলকি। ঘরোয়া উপায়ে পাকা চুল কালো করতে চুলের লেন্থ অনুযায়ী হেনা পাউডার গরম পানিতে ভিজিয়ে পেস্ট করে নিন। এবার পেস্টে আমলকি পাউডার ও অল্প কফি মিশিয়ে মিশ্রণটি ভালো করে চুলে লাগিয়ে নিন। এক ঘণ্টা রেখে চুল ভালো করে শ্যাম্পু করে ধুয়ে নিন।

মেথি ও নারকেল তেল

অ্যামিনো অ্যাসিড ও লিকিথিন সমৃদ্ধ মেথি আমাদের চুল সাদা হওয়া রোধ করে। নারকেল তেল গরম তাতে মেথি দানা দিয়ে ১০ মিনিট ফুটিয়ে নিন। এবার হালকা গরম অবস্থায় মেথি ছেঁকে নিয়ে স্কাল্প ও চুলের গোঁড়ায় ভালো করে ম্যাসাজ করুন। রাতে ঘুমানোর আগে প্যাকটি লাগিয়ে রেখে পরদিন সকালে উঠে শ্যাম্পু করে নিলে সব থেকে ভালো ফল পাওয়া যাবে।

চা পাতা

২ চামচ চা পাতার পাউডার, ২ চামচ মেহেদি পাউডার, ১ চামচ মধু ও ১ চামচ লেবুর রস একসাথে ভালো করে মিশিয়ে নিন। এবার পরিমাণমতো গরম পানি দিয়ে পেস্ট তৈরি করুন। পুরো চুলে মিশ্রণটি ভালো করে লাগিয়ে আধাঘণ্টা রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন।

ওপরের যেকোনো প্যাক ব্যবহারের আগে চুল শ্যাম্পু দিয়ে পরিষ্কার করে নিন। নিয়মিত এসব প্যাক ব্যবহারে সাদা চুল কালো হবে, সেই সঙ্গে থাকবে মজবুত, সিল্কি ও সুপার সফট।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।