বুধবার, ২৭শে মে, ২০২০ ইং

আফ্রিদির বিরুদ্ধেই হিন্দু বিদ্বেষের অভিযোগ মন্দিরে খাবার দেয়ায়!

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ , মে ১৭, ২০২০

আফ্রিদির বিরুদ্ধেই হিন্দু বিদ্বেষের অভিযোগ মন্দিরে খাবার দেয়ায়!

সিএনআই ডেস্কঃ চলমান বৈশ্বিক সংকটের বিরুদ্ধে আফ্রিদি এবং তার ফাউন্ডেশনের লড়াই চালিয়ে যাওয়ার কারণে বিশ্বব্যাপী সুনাম কুড়িয়েছেন পাক অলরাউন্ডার শাহিদ খান আফ্রিদি। কিন্তু ইসলামিক প্রজাতন্ত্র পাকিস্তানে সংখ্যালঘুদের প্রতি বিদ্বেষের খবর আসলেও আফ্রিদি এর বাইরে ছিলেন। সম্প্রতি এক হিন্দু মন্দিরে গিয়ে ক্ষুধার্তদের মুখে খাবার তুলে দিয়েও সংবাদের শিরোনামে আসেন তিনি। তবে এবার এই আফ্রিদিকেই অভিযোগের শূলে চড়ালেন প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া।

এর আগে তিনি বলেছেন, পাকিস্তান দলে খেলার সময় ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন। অনেক আগেই এই অভিযোগ করেছেন কানেরিয়া। এবার প্রকাশ্যে আনলেন তার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীর নাম। সরাসরি তোপ ঝাড়লেন দানিশ কানেরিয়ার প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির বিরুদ্ধে।

কানেরিয়ার অভিযোগ, শুরু থেকেই শহিদ আমার বিরুদ্ধে ছিল। আমাকে সবসময় আলাদা করে দেখত। আমরা যখন একসাথে খেলতাম ও আমাকে সবসময় দলের বাইরে রাখত। ও আমাকে ওয়ানডে ক্রিকেট খেলতেই দেয়নি।

দানিশ আগেই অভিযোগ করেছেন, হিন্দু হওয়ায় তার সতীর্থরা তার সঙ্গে বিদ্বেষমূলক আচরণ করত। ধর্মবিদ্বেষ নিয়ে মুখ খোলায় পাকিস্তান ক্রিকেট বোর্ড তার রোজগার বন্ধের চেষ্টা করছে। এমনকী, তাকে টেলিভিশন চ্যানেলে কাজ দেওয়াও বন্ধ করে দেওয়া হয়েছে। এমন অভিযোগও করেছেন তিনি। যদিও দানিশের সব অভিযোগ অনেক আগেই খারিজ করে দিয়েছেন পাক ক্রিকেটের রথী-মহারথীরা। অনেকেই বলেছেন, স্রেফ শিরোনামে আসার জন্য মিথ্যাচার করেছেন প্রাক্তন তারকা।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।