রবিবার, ৫ই জুলাই, ২০২০ ইং

রামগড় পৌরসভায় শিশু খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন 

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ , মে ২১, ২০২০

রামগড় পৌরসভায় শিশু খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন 

রামগড় প্রতিনিধি: করোনা ভাইরাস (কোভিড১৯) প্রতিরোধের চলমান কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভার  উদ্যেগে পৌরসভার ৫শ অসহায় পরিবারের অবুঝ কোমলমতি শিশুদের পুষ্টির যোগান দেয়ার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রাপ্ত উপহার শিশু খাদ্য বিতরণ এর  উদ্বোধন করেন উপজাতী শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) ও জেলা আওয়ামীলীগের সভাপতি  কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

বুধবার সকাল সাড়ে এগারটায় রামগড় পৌরভবনের  সামনে পৌর এলাকার প্রায় ৫শ শিশু পরিবারে মাঝে  পুষ্টিকর এসব শিশু খাদ্য বিতরণ করা হয়। বিতরণকৃত শিশু খাদ্যের মধ্যে ছিলো সুজি, চিনি, দুধ,বিস্কিট  ইত্যাদি খাবার শিশুদের মায়ের হাতে তুলে দেন।

শিশু খাদ্য বিতরণের সময় কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, প্রধানমন্ত্রী নির্দেশে ও তার দেয়া প্রাপ্ত অর্থ দিয়ে দেশের প্রতান্ত অঞ্চলে এসব সহায়তা পৌছে দেয়া হচ্ছে। জনগণকে বাঁচিয়ে রাখার স্বার্থে তিনি দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি বলেন, প্রতিটি পরিবারে শিশু রয়েছে শিশুরা বেঁচে থাকলে বাঁচবে আগামীর বাংলাদেশ তাই তাদের পুষ্টির চাহিদা বিবেচনা করে শিশু খাদ্য বিতরণ করা হচ্ছে। এ রোগের কোন প্রতিশেধক নেই। তাই সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। তাই সামাজিক দূরত্বের  মাধ্যমে আমরা নিজে বাঁচতে পারব, পরিবারকে বাঁচাতে পারবো, পরিবার বাচঁলে সমাজ ও রাষ্ট্র বাচঁবে।

রামগড় পৌর মেয়র শাহজাহান কাজী রিপন বলেন, সরকারী ত্রাণ তহবিল হতে প্রাপ্ত নির্দেশনা মোতাবেক বরাদ্দ অনুযায়ী পৌরসভার সকল ওয়ার্ডে সমভাবে প্রধানমন্ত্রীর উপহার পৌছে দেয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, যুগ্মসাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য  মংসেপ্রু চৌধুরী অপু, রামগড় উপজেলা পরিষদের  চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী, দলীয় নেতাকর্মী, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক সহ প্রমুখ।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।