শনিবার, ৩০শে মে, ২০২০ ইং

টাঙ্গাইল পৌরসভায় কৃষি প্রণোদনায় আউশ ধান রোপন কার্যক্রম শুরু

প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ , মে ২১, ২০২০

টাঙ্গাইল পৌরসভায় কৃষি প্রণোদনায় আউশ ধান রোপন কার্যক্রম শুরু
টাঙ্গাইল  প্রতিনিধিঃ টাঙ্গাইল পৌরসভায় প্রধানমন্ত্রী ঘোষিত কৃষি প্রনোদোনায় আউশ (বিআর৪৮) ধান রোপন কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রম উদ্বোধন করলেন পৌর মেয়র জামিলুর রহমান মিরন।
কৃষি প্রনোদোনার আওতায় টাঙ্গাইল পৌরসভার ১০নং ওয়ার্ডের কাজিপুর এলাকায় একটি কৃষি প্লটে কৃষকদের সাথে নিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। পৌরসভার ১০ নং ওয়ার্ডের কাজীপুর, ৯ নং ওয়ার্ডের  অলোয়া বরটিয়া, অলোয়া ভবানী, অলোয়া তারিনী  ও ২ নং ওয়ার্ডের এনায়েতপুর এলাকায় সরকারি প্রণোদনায় আউশ ধান রোপন কার্যক্রম চলমান রয়েছে। ইতিপূর্বে এ প্রণোদনার আওতায় কৃষকদের সার ও ধান বীজ প্রদান করা হয়। প্রতি এলাকায় প্রায় ১৪ বিঘা জমিতে আউশ ধানের চারা রোপন করা হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর উপজেলার কৃষি কর্মকর্তা মোঃ আতিকুল ইসলাম, পৌরসভার উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ খালেকুজ্জামান, শহর কৃষকলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শাহজাহান চৌধুরী শুকুর, বাংলাদেশ মানবাধিকার কমিশন টাঙ্গাইল পৌর শাখার সভাপতি মোঃ রাশেদ খান মেনন (রাসেল) ‘সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগন। কৃষি কর্মকর্তারা জানান, টাঙ্গাইল পৌরসভায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিনা মূল্যে বীজ ও সার সহায়তা কর্মসূচী কৃষি পুনর্বাসন বাস্তবায়ন নীতিমালার আওতায় করা হচ্ছে ।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।