রবিবার, ৫ই জুলাই, ২০২০ ইং

যুক্তরাজ্যে পা দিলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ , মে ২২, ২০২০

যুক্তরাজ্যে পা দিলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন

সিএনআই ডেস্ক: মহামারি করোনা ভাইরাসের ছোবলে এখন ভয়াবহ পরিস্থিতি যুক্তরাজ্যে। ঠিক এ কারণেই করোনা ঠেকাতে যুক্তরাজ্যে ভ্রমণকারীদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হচ্ছে।

আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন জানায়, বিভিন্ন দেশ থেকে আসা ভ্রমণকারীদের ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলকের বিষয়টি নিশ্চিত করেছেন নর্দার্ন আয়ারল্যান্ডের সেক্রেটারি ব্র্যান্ডন লিউয়িস।

এক বিবৃতিতে লিউয়িস জানিয়েছেন, করোনাভাইরাসের প্রাত্যহিক সংবাদ সম্মেলনে নতুন এ পদক্ষেপের বিষয়টি ব্যাখ্যা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল। লিউয়িস আরও বলেন, আমরা এমন একটি দেশ যেখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে লোকজনকে স্বাগত জানানো হয়। তবে এটাও ঠিক যে আপনি যদি যুক্তরাজ্যে আসেন তবে আপনার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের দায়িত্ব আমাদের। একই সঙ্গে যুক্তরাজ্যের মানুষের স্বাস্থ্য সুরক্ষার দায়িত্বও আমাদের।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে কোয়ারেন্টাইনের মাধ্যমেই স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা সম্ভব। এর মাধ্যমে জানা যায় যে, তাদের দেহে করোনার কোনো লক্ষণ আছে কিনা। কোয়ারেন্টাইনের মাধ্যমে ভাইরাসের বিস্তাররোধ করাও সম্ভব।

তিনি আরও বলেন, ব্রিটিশ নাগরিকরা নিজেদের বাড়িতেই কোয়ারেন্টাইন সম্পন্ন করতে পারবেন। এর আগে বিভিন্ন এয়ারলাইন্স সতর্ক করে জানিয়েছে, ১৪ দিনের কোয়ারেন্টাইনের কারণে যুক্তরাজ্যের পর্যটন ও ভ্রমণ শিল্পের ব্যাপক ক্ষতি হবে। যুক্তরাজ্যে এখন পর্যন্ত ২ লাখ ৫০ হাজার ৯০৮ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছে ৩৬ হাজার ৪২ জন। এছাড়া ১ হাজার ৫৫৯ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।