১৮, নভেম্বর, ২০১৯, সোমবার | | ২০ রবিউল আউয়াল ১৪৪১

বরিশালে আ.লীগের আনন্দ মিছিল, বিএনপি অবরুদ্ধ

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ , অক্টোবর ১০, ২০১৮

বরিশালে আ.লীগের আনন্দ মিছিল, বিএনপি অবরুদ্ধ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে বরিশাল নগরীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা দ্রুত রায় কার্যকরের দাবি জানিয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে নগরীর শহীদ সোহেল চত্বর থেকে জেলা ও মহানগর আওয়ামী লীগ রায়ের প্রতি সন্তোষ প্রকাশ করে আনন্দ মিছিল বের করে।

মিছিলে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ হিরন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম, মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ গোলাম মাসউদ বাবলু, মহানগর আওয়ামী লীগ সদস্য তারিক বিন ইসলামসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ হিরন বলেন, এই রায়ে মানুষের দীর্ঘ আকাঙ্ক্ষার প্রতিফলন হয়েছে। তবে মূল পরিকল্পনাকারী তারেক রহমানকে ফাঁসি দেয়া হলে ইতিহাসের দায় মুক্তি হতো। তিনি দ্রুতই রায় কার্যকরের দাবি জানান।

অপরদিকে রায় ঘোষণার আগে বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল) অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিনসহ নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে অবস্থান নেয়। কিন্তু পুলিশি বাধার মুখে তারা সেখানেই অবরুদ্ধ হয়ে পড়েন। পরে মিছিল বের করতে চাইলে পুলিশের বাধায় তা পণ্ড হয়ে যায়।

বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল) অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন বলেন, সকাল থেকে পুলিশ বিএনপি অফিস ও দলীয় নেতাকর্মীদের অবরুদ্ধ করে রেখেছে। ২১ আগস্ট হামলা মামলার ঘোষিত রায়ে আমরা ক্ষুব্ধ। বিএনপিকে নেতৃত্ব শূন্য ও প্রতিহিংসার রাজনীতি চরিতার্থ করতে তারেক রহমানসহ বিএনপির কয়েকজন নেতার বিরুদ্ধে এই রায় দেয়া হয়েছে। তাদের দেয়া অবৈধ এই রায় দেশবাসী প্রত্যাখ্যান করেছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।