সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং

ঈদের উৎসবের মাঝেই ভয়াবহ বিস্ফোরণ, মৃত পাঁচ

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ , মে ২৬, ২০২০

ঈদের উৎসবের মাঝেই ভয়াবহ বিস্ফোরণ, মৃত পাঁচ

সিএনআই ডেস্ক:  বিশ্ব জুড়ে চলছে মহামারী। অথচ থামছে না হিংসা। ঈদের উৎসবের মাঝেই মৃত্যু হল পাঁচজনের। রবিবার সোমালিয়ায় ভয়াবহ বিস্ফোরণে এই ঘটনা ঘটেছে। আহত হয়েছে ২০ জন।

মোগাদিসু থেকে ২৫০ কিলোমিটার দূরে এই ঘটনা ঘটেছে। পুলিশ অফিসার মহম্মদ মোক্তার বলেন, পাঁচজনের মৃতদেহ পাওয়া গিয়েছে। ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট নয়।

তিনি আরও বলেন, বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মহম্মদ ইব্রাহিম নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ঈদের উৎসবে সবাই যখন নাচছিল, গাইছিল, তখনই এই বিস্ফোরনের ঘটনা ঘটে।

তিনি বলেন, ‘আমার অনুমান, রাস্তার ধারে ছিল ওই বোমা। গ্রেনেডের থেকে বড়সড় বিস্ফোরণ হয়েছে এদিন।

আবদি হাসান নামে আর এক প্রত্যক্ষদর্শী বলেন, শনিবার ও রবিবার ওই এলাকায় মানুষ এক জায়গায় এসে উৎসব পালন করছিল। তিনি বলেন, ‘কীভাবে কিচু নিষ্পাপ মানুষের এভাবে রক্ত ঝরাতে পারে কেউ? যখন তাতা ঈদের আনন্দে মেতে উঠেছে?’

রমজানের শেষে বিশ্ব জুড়ে পালিত হচ্ছে ঈদ। কোথাও রবিবার পালিত হয়েছে, আবার কোথাও সোমবার পালিত হয়েছে।

এর আগেও মোগাদিসুতে এমন হামলার ঘটনা ঘটেছে। সাধারণ আল কাবেদার শাখা সংগঠন আল-শাবাব এই ধরনের হামলা চালায় ওই অঞ্চলে। ২০১১-তেই এই অঞ্চল থেকে বিদায় হয়েছে এই সংগঠন। ২০১৩ ও ২০১৬-তেও সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে ভয়াবহ হামলা চালিয়েছিল এই জঙ্গিগোষ্ঠী। এরপরও এখানকার সরকারকে লক্ষ্য করে একাধিক আত্মঘাতী বিস্ফোরণের ঘটনা ঘটেছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।