সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং

আরো ২৩ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ , মে ২৭, ২০২০

আরো ২৩ জনের করোনা শনাক্ত

সিএনআই ডেস্কঃ এক দিন বিরতি দিয়ে আরও ২৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে জেলায়। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৮০ জন। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে এ তথ্য জানা গেছে।

ফরিদপুরে নতুন করে যে ২৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর সদরে ৬, চর ভদ্রাসনে ৫, বোয়ালমারী ও ভাঙ্গায় ৪ জন করে, আলফাডাঙ্গায় ২ এবং মধুখালী ও সালথায় ১জন করে রয়েছে।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, মঙ্গলবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ৩০ জন। এর মধ্যে ফরিদপুরে একটি ফলোআপসহ ২৪ জন, রাজবাড়ীতে ২জন এবং গোপালগঞ্জে শনাক্ত হয়েছে ৪ জন।

এর ফলে ফরিদপুরে এপর্যন্ত মোট শনাক্ত ১৮০ জনের মধ্যে ফরিদপুর সদরে ৪৫ জন, বোয়ালমারীতে ৪১ জন, ভাঙ্গায় ২৮, আলফাডাঙ্গায় ২৩ জন, নগরকান্দায় ২১ জন, চরভদ্রাসনে ১২, সদরপুরে ৪ জন, মধুখালীতে ৪ জন এবং সালথায় ২জন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর সদর, ভাঙ্গা, চরভদ্রাসন,  বোয়ালমারী,  আলফাডাঙ্গা, মধুখালী ও সালথায়  গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ২৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে। আক্রান্ত সকলের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শনাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হবে।

জানা গেছে, সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ফরিদপুর সদরের আক্রান্তদের মধ্যে একজন মা ও শিশু চিকিৎসা কেন্দ্রের এক নারী (৪৯), দুইজন শহরতলীর হাড়োকান্দির এক নারী (৩৮) ও এক পুরুষ (৪৪), চাঁদপুরে ৩৩ বছর বয়সী এক ব্যাক্তি, শাহাবুদ্দিন বিশ্বাসের ডাঙ্গী গ্রামে ৫০ বয়সী এক প্রৌঢ় রয়েছেন। অপরজন ২৮ বছরের তরুণ যার প্রকৃত ঠিকানা জানা যায়নি।

চরভদ্রাসনে পাঁচজনের মধ্যে গাজীরটেকে ৩৪ বছর বয়সী একব্যক্তি, চর সুলতানপুরে ২৪ বছর বয়সী এক তরুণী, এবি সিকদার ডাঙ্গী গ্রামে ৩২ বছর বয়সী এক ব্যাক্তি, সিকদারডাঙ্গী গ্রামে ২৮ বছরের এক ব্যাক্তি ও দবিরউদ্দিন প্রামাণিক ডাঙ্গী গ্রামে ১৭ বছরের এক কিশোর।

ভাঙ্গায় নতুন শনাক্ত চারজনের মধ্যে ছিলাধরচর গ্রামে ৭ বছরের এক শিশু  ও ৭২ বছরের এক বৃদ্ধ। রায়পাড়া সদরদীতে  ৩২ বছরের এক নারী, ও শেখ পাড়ায় ৩৯ বছরের এক ব্যাক্তি।

বোয়ালমারীকে শনাক্ত চারজনের মধ্যে রূপপাত ইউনিয়নের বনমালিপুর গ্রামের। এরা সকলেই তরুণ। এদের বয়স যথাক্রমে ২০, ২১, ২৩ ও ২৫।

আলফাডাঙ্গায় শনাক্ত হয়েছে দুইজন। এর মধ্যে মালিডাঙ্গায় ৪৫ বছর বয়সী এক ব্যাক্তি  ও বারাংকুলায় ৩০বছর বয়সী এক নারী।

সালথার জয়ঝাপ গ্রামে শনাক্ত হয়েছে ৩১ বছর বয়সী এক ব্যাক্তির এবং মধুখালীর বাগাটে শনাক্ত হয়েছে ৩৪ বছর বয়সী এক ব্যাক্তির।

প্রসঙ্গত, গত সোমবার ঈদের দিনে ফরিদপুরে নতুন কোন রোগী শনাক্ত হয়নি। ওই দিন ফমেকের পিসিআর ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে গোপালগঞ্জের ৯০টি এবং ফরিদপুরের ১টি। ওইদিন গোপালগঞ্জে ১৪জন নতুন করে শনাক্ত হয়েছিল।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।