রবিবার, ৫ই জুলাই, ২০২০ ইং

কুষ্টিয়ায় করোনাক্রান্তে ঢাকায় মৃত রাজস্ব কর্মকর্তার দাফন সম্পন্ন 

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ , মে ২৭, ২০২০

কুষ্টিয়ায় করোনাক্রান্তে ঢাকায় মৃত রাজস্ব কর্মকর্তার দাফন সম্পন্ন 
কুষ্টিয়া প্রতিনিধিঃ  করোনা আক্রান্ত হয়ে ঢাকার মুগদা হাসপাতালে চিকিৎসাধীন অবসরপ্রাপ্ত রাজস্ব কর্মকর্তা আব্দুল কুদ্দুস(৬৫)র দাফনে এলাকাবাসীর বাধার মুখেও সম্পন্ন করেছেন স্বাস্থ্য বিভাগ কর্তৃক নির্ধারিত দলের সদস্যরা।  বুধবার সকাল ৬টায় কুষ্টিয়া দৌলতপুর উপজেলার ফিলিপনগর মন্ডলপাড়া গ্রামের কবরস্থানে যথাযত স্বাস্থ্য বিধি অনুসরন করে তার দাফন সম্পন্ন করা হয়েছে।
গত মঙ্গলবার রাতে করোনাক্রান্তে মৃত: আব্দুল কুদ্দুসের দাফন করা হবে নিজ এলাকায় এমন সংবাদ ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে আপত্তি উঠে এবং উত্তেজনা সৃষ্টি হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। পরিস্থিতি মোকাবিলায় সংশ্ষ্টি  প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় প্রয়োজনীয় ব্যবস্থা।
কুষ্টিয়া জেলা প্রশাসন সূত্রে জানা যায়, অবসরপ্রাপ্ত রাজস্ব কর্মকর্তা আব্দুল কুদ্দুস প্রথমে স্নায়ু রোগে আক্রান্ত ছিলেন। কয়েকদিন পূর্বে হঠাৎ স্ট্রোক করলে তাকে ঢাকার মুগদা হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার করোনা পজিটিভ শনাক্ত হয় এবং শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। গত মঙ্গলবার সন্ধ্যায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর অন্তিম মুহুর্তের ইচ্ছা অনুযায়ী তাকে নিজ গ্রামে দাফনের উদ্যেগ গ্রহন করেন স্বাস্থ্য বিভাগ।
মঙ্গলবার রাত ১০.২০ টায় ঢাকা থেকে রওনা হয় মৃত আব্দুল কুদ্দুসের লাশ বহনকারী এ্যাম্বুলেন্স। বুধবার ভোরে দৌলতপুরে পৌঁছানোর পরপরই তাকে ধর্মীয় রিতি ও স্বাস্থ্য বিধি মেনে দাফন সম্পন্ন করা হয়। দাফনের বিষয়ে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী জানান, করোনায় মৃত: আব্দুল কুদ্দুসের লাশ দাফনে আপত্তির মুখেই সকল নিয়ম ও স্বাস্থ্য বিধি মেনে প্রশাসনের তত্ত্বাবধায়নে আব্দুল কুদ্দুসের দাফন করা হয়েছে। সাধারণ মানুষের দাফন কাজে অংশ নেওয়ার কোন সুযোগ না থাকায় ইসলামিক ফউন্ডেশনের ইমাম, স্থানীয় স্বাস্থ্যকর্মী ও দৌলতপুর থানা পুলিশ জানাযা ও দাফন কাজে অংশ নেয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।