শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং

লাইটার থেকে ছড়াচ্ছে করোনা!

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ , জুন ২৯, ২০২০

লাইটার থেকে ছড়াচ্ছে করোনা!

সিএনআই ডেস্কঃ করোনাভাইরাসের একটি নতুন সংক্রমণ শুরু হয়েছে অস্ট্রেলিয়ায়। দেশটির দক্ষিণ-পূর্ব অঙ্গরাজ্য ভিক্টোরিয়ায় লাইটার থেকে করোনা ছড়াচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

সিগারেট জ্বালাতে গিয়ে একই লাইটার ব্যবহার বা বিনিয়ম থেকে নতুন এ সংক্রমণ শুরু হয়েছে বলে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

খবরে বলা হয়, মেলবোর্নের একটি হোটেলের স্টাফরা সিগারেটের লাইটার নিজেদের মধ্যে বিনিময় করেন। এরপর সেখানে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়।

রোববার ভিক্টোরিয়ায় নতুন করে ৪৯ জন কোভিড রোগী পাওয়া গেছে, যা গত দুই মাসে সর্বোচ্চ। সিগারেটের লাইটার বিনিয়মকেই এর জন্য সন্দেহ করা হচ্ছে।

অঙ্গরাজ্যের প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুজ বলেন, করোনার সংক্রমণ হয়েছে একটি হোটেল থেকে। যেখানে সামাজিক দূরত্ব ছিল ঠিক কিন্তু একটি লাইটার তারা সবাই ব্যবহার করেন।

মেলবোর্নে বেশ কয়েকটি এলাকায় গুচ্ছভাবে করোনা সংক্রমণ হওয়ায় নতুন করে স্টে হোম এবং লকডাউন আরোপ করা নিয়ে স্থানীয় প্রশাসন বিবেচনা করছে বলে জানান তিনি।

প্রসঙ্গত অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৭ হাজারের কিছু বেশি। এর মধ্যে মারা গেছেন ১০৪ জন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।