শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং

বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় দুই লঞ্চের রেজিস্ট্রেশন স্থগিত

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ , জুন ২৯, ২০২০

বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় দুই লঞ্চের রেজিস্ট্রেশন স্থগিত

 

সিএনআই ডেস্কঃ বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় আলোচিত দুই লঞ্চের সার্ভে সনদ ও রেজিস্ট্রেশন স্থগিত করছে নৌপরিবহণ অধিদফতর। এদিকে ওই লঞ্চ দুটিকে আটক করা হয়েছে।

নৌপরিবহণ অধিদফতরের একটি সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে। সূত্র জানায়, মর্নিং বার্ড লঞ্চটি বুড়িগঙ্গার শ্যামবাজার পয়েন্টে ময়ূর-২ নামের লঞ্চের সঙ্গে ধাক্কা লাগে। এতে ডুবে যায় মর্নিং বার্ড।

লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩৬ জনের লাশ উদ্ধারের খবর পাওয়া গেছে। নিখোঁজ অন্যদের উদ্ধারে এখনও অভিযান অব্যাহত রেখেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও কোস্ট গার্ড।

বিকাল ৩টা পর্যন্ত ৩৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে ৫ জন নারী ও ২ জন শিশু রয়েছে।

কেরানীগঞ্জের একটি ডকইয়ার্ড থেকে মেরামত শেষে ময়ূর-২ নদীতে নামানোর সময় ওই দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। তবে ডুবে যাওয়া লঞ্চটি থেকে কয়েকজন যাত্রী সাঁতরে পাড়ে উঠলেও অন্যরা তলিয়ে যান বলে জানিয়েছেন স্থানীয়রা।

বিআইড‌ব্লিউ‌টিএর যুগ্ম প‌রিচালক (বন্দর) একেএম আরিফ উদ্দিন ব‌লেন, সকাল ৯টার দিকে মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাটে বা‌র্দিং করার আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়।

এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। এ সময় লঞ্চটিতে কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী ছিলেন ব‌লে জানান তি‌নি।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।