মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং

কুড়িগ্রামে পুলিশকে গণমুখী ও জনবান্ধব করতে পুলিশ সুপারের বিভিন্ন উদ্যোগ

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ , জুলাই ৭, ২০২০

কুড়িগ্রামে পুলিশকে গণমুখী ও জনবান্ধব করতে পুলিশ সুপারের বিভিন্ন উদ্যোগ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে অপরাধ নিয়ন্ত্রণসহ জেলা পুলিশকে গণমুখী, জনবান্ধব ও পুলিশের কল্যাণে নানা উদ্যোগ গ্রহন করছেন পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম। আইনগত পরিকাঠামোর সীমাবদ্ধতার মাঝে এসব উদ্যোগ নিঃসন্দেহে পুলিশের ভূমিকাকে আরও উজ্জ্বল করেছে এবং পুলিশের প্রতি জনগণের আস্থার সংকট কাটিয়ে পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

পুলিশ সুপারের নির্দেশনায় পুলিশকে জনমুখী ও জনবান্ধব হিসেবে গড়ে তুলতে প্রতিটি থানার প্রত্যন্ত এলাকাতে পুলিশের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করাসহ থানার পুলিশি সেবা জনগণের একেবারে দোরগোড়ায় পৌঁছানো এবং পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করার লক্ষ্যে পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে শুরু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম।

মানবিক পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম’র নির্দেশে জেলার প্রত্যেকটি থানার জন-সাধারণের সমস্যা সমাধানে কাজ করছে পুলিশ। জেলার প্রত্যেক উপজেলার বাজারগুলোর চুরি/ডাকাতি ঠেকাতে সংশ্লিষ্ট বাজার কমিটির সাথে জেলা পুলিশের আলোচনার মাধ্যমে সিসিটিভি স্থাপন করা হচ্ছে।

পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম জানান, চলমান পরিস্থিতিতে জেলা পুলিশের সদস্যরা নিরলসভাবে কাজ করছে।জেলা পুলিশকে মানবিক কাজে রুপান্তরিত করা হয়েছে। থানায় কোন মানুষ সেবা নিতে এসে হয়রানির শিকার যেন না হয়,সে বিষয়ে প্রত্যেক থানা পুলিশকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার শ্লোগানে পুলিশী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে।মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা অনুযায়ী জেলায় মাদক নির্মূলে নৌ-পথসহ বিভিন্ন পয়েন্টে জেলা পুলিশের মাদক বিরোধী অভিযান অব্যহত রয়েছে।যেকোন অনাকাংখিত ঘটনার দ্রুত তদন্ত সাপেক্ষে মূলরহস্য উন্মোচন করছে পুলিশের সদস্যরা।

পুলিশ সুপার আরো বলেন, জেলা পুলিশের কল্যাণে জিমনেসিয়াম লাইব্রেরী ও আধুনিক ক্যাফেটেরিয়া নির্মান এবং পুলিশ হাসাপাতালের উন্নয়নমূলক কাজ করা হচ্ছে।জেলা পুলিশের কল্যাণে নানা উদ্যোগ গ্রহন করা হয়েছে,যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হচ্ছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।