২৬, আগস্ট, ২০১৯, সোমবার | | ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

শিক্ষা ও শিল্প নগরী হবে নরসিংদী: শিল্প মন্ত্রী

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ১০, ২০১৯

শিক্ষা ও শিল্প নগরী হবে নরসিংদী: শিল্প মন্ত্রী

মোঃ সালাহউদ্দিন আহম্মেদ: নরসিংদী জেলার অন্যতম বিদ্যাপীঠ পাঁচকান্দি ডিগ্রি কলেজে ২০১৮-১৯ সেশনের নবীনবরন, অভিবাবক সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠান শুক্রবার (০৮ই ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি, থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান জনাব আঃ কাদির মোল্লার সভাপতিত্বে সংবর্ধিত অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্পমন্ত্রী এড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

সংবর্ধিত অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন- আমাদের বিশাল বিজয়, আমাদের কাছে জনগণের বিশাল প্রত্যাশা। আমি আমার নির্বাচনী অঙ্গীকার পূরণ করবো। আমার নরসিংদীকে শিক্ষানগরী গড়ে তুলাবো। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমার আমার ব্যক্তিগত ক্যারিয়ারকে উৎসর্গ করেছি। মাদক বিরুদ্ধে জিরো টলারেন্স, সুশাসন, সুনীতি বাস্তবায়ন করা হবে। পাঁচকান্দি গ্রামের এই কলেজের মত আর কোনো গ্রামে এমন মানসম্মত কলেজ বাংলাদেশে আছে বলে মনে হয় না।

তিনি আরো বলেন -My root is here.আমি আমার বাগানবাড়িতে আসলে শিয়ালের ডাকে ঘুমাই আর মুরগের ডাকে ঘুম থেকে ওঠি। আমি যেখানে থাকি না এ গ্রামে আমিসহ আমার পরিবার আসবে। ঢাকার পার্শ্ববর্তী জেলা গাজীপুরের মত নরসিংদীতেও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ সহ সিটি কর্পোরেশন করার প্লান নিয়ে আমি সামনে এগিয়ে যাচ্ছি। শিক্ষা ও শিল্প নগরী হবে নরসিংদী। মিনি স্টেডিয়াম ও শিল্পকলা একাডেমীও করা হবে। আমি শিল্পমন্ত্রী আর আমার আরেক ভাই দানবীর আব্দুল কাদির মোল্লা শিল্প উদ্যোক্তা। আমরা দুই ভাই মিলে শিক্ষা ও শিল্প দিয়ে নরসিংদীকে সাজাব।

কলেজটির প্রতিষ্ঠাতা ও সভাপতি দানবীর আব্দুল কাদির মোল্লা বলেন- এই কলেজ প্রতিষ্ঠিত না হলে হয়তো অনেক আলোকিত মুখ দেখতে পেতাম না। ড.আওলাদের মত জাবির শিক্ষক পেতাম না, অনিকের মত ঢাবির শিক্ষক পেতাম না, ইভার মত লোক কর কমিশনার হিসেবে পেতাম না। এই কলেজ ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত করেই আমি শিক্ষাঙ্গনে প্রবেশ করি। মানের ব্যাপারে আমি কৃতজ্ঞ।

প্রায় ১৮ কোটি ৬৬ লক্ষা টাকাব্যায়ে এই কলেজ নির্মাণ করি। এটিসহ মোট ৪ টা প্রতিষ্ঠান সরাসরি চলে মজিদ মোল্লা ফাউন্ডেশনের মাধ্যমে। ৩৬০ টাকার জন্য যাতে কেউ আমার মত উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত না হয়।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ – সম্পাদক নজরুল মজিদ মাহমুদ স্বপন বলেন- বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়সহ সকল ক্যাম্পাস দাপিয়ে বেড়াচ্ছে পাঁচকান্দি কলেজের ছাত্র-ছাত্রীরা। আমাদের গ্রামের এই কলেজের ছোট ভাইদের যে ক্যাম্পাসে যাই না কেন তাদের দেখতে পাই। অনেক ছোট ভাইয়েরা আমার কাছে এসে পরিচয় দেয় – ভাই আমি নরসিংদীর। তখন যদি আমি জিজ্ঞেস করি তোমার কলেজ কোনটা? উত্তর পাঁচকান্দি ডিগ্রী কলেজ।

আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ ড. মসিউর রহমান মৃধা বলেন-দক্ষ মানব সম্পদ সৃষ্টি করতে হলে আদর্শিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ শহীদুজ্জামান, উপাধ্যক্ষ একেএম তোফাজ্জল হোসেন, ঢাবির দর্শন বিভাগের প্রভাষক বেলাল আহমেদ অনিক, মনোহরদী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বাবু প্রিয়াশিষ রায়, বেলাব উপজেলা চেয়ারম্যান আহসান হাবিব বিপ্লব, মনোহরদী পৌর মেয়র আমিনুর রশিদ সুজনসহ জেলার বিভিন্ন স্কুল-কলেজের প্রধান শিক্ষক- অধ্যক্ষগণ, রাজনীতিক নেতৃবৃন্দ, কলেজের সাবেক- বর্তমান শিক্ষার্থীসহ তাদের অভিবাবক ও সুধীবৃন্দ।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।