১৬, সেপ্টেম্বর, ২০১৯, সোমবার | | ১৬ মুহররম ১৪৪১

১০ এপ্রিলের মধ্যে রাসেলকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ , এপ্রিল ৪, ২০১৯

১০ এপ্রিলের মধ্যে রাসেলকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

গ্রিন লাইন পরিবহনকে আগামী ১০ তারিখের মধ্যে পা হারানো রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপুরন দেযার জন মোখিকভাবে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। অন্যথায় ১১ তারিখ থেকে কোন টিকেট বিক্রি করতেও নিষেধ করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্টে বেঞ্চ মোখিকভাবে এ নির্দেশনা দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার শামসুল হক রেজা। গ্রিনলাইনের পক্ষে ছিলেন আইনজীবী মো. অজিউল্লাহ।

এর আগে সকালে, যাত্রাবাড়ী ফ্লাইওভারে গ্রিন লাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকার ক্ষতিপূরণ না পাওয়ায় বিষয়টি আদালতকে জানান তার আইনজীবী।

এ সময় সর্বোচ্চ আদালতের নির্দেশের পরও ক্ষতিপূরণ না দেয়ায় উষ্মা প্রকাশ করেন হাইকোর্ট। পরে আদালত আজ বেলা ২টায় গ্রিন লাইনের ব্যবস্থাপককে হাজির হওয়ার নির্দেশ দেন। হাইকোর্ট হুঁশিয়ারি দিয়ে বলেন, আদেশ মানতে না চাইলে ওই পরিবহন কোম্পানির মালিককে গ্রেপ্তারের ব্যবস্থা নেয়া হবে। এছাড়া প্রয়োজনে গ্রিন লাইনের সব গাড়ি জব্দ করে নিলামে তুলে ক্ষতিপূরণ আদায় করা হবে বলেও আদালত জানিয়ে দেন।

পরে দুপুর ২টায় গ্রিন লাইনের ম্যানেজার আদালতে হাজির হলে আগামী ১০ই এপ্রিল মালিককে সশরীরে হাজির হতে নির্দেশ দেয়া হয়। একইসঙ্গে পরদিন ১১ ই এপ্রিল থেকে এই বাস সার্ভিসের সব টিকিট বিক্রি বন্ধ রাখতে বলা হয়। এর আগে গত ১২ই মার্চ রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।