২৬, আগস্ট, ২০১৯, সোমবার | | ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

প্রথমবার

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ , এপ্রিল ১৮, ২০১৯

প্রথমবার

জনপ্রিয় তারকা শামীম জামান ও চিত্র নায়িকা তানিন সুবাহ্ প্রথমবার জুটি বেঁধে একটি খন্ড নাটকে অভিনয় করলেন। নাটকের নাম ‘পুংটাবাজ’। রুহুল আমিন পথিক রচনায় নাটকটি পরিচালনা করেছেন শামিম জামান। নাটকটিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নুরু আলি নয়ন, রাজু আহমেদ, কাজী উজ্জল, হাসী মুন ও বাদল।

গল্পে দেখা যাবে, শামীম জামান ও নয়ন দুই ভাই। তারা খুবই চতুর স্বভাবের। তারা যে গ্রামে থাকে তাদের কর্মকাণ্ডে বিরক্ত গ্রামের সব মানুষ। একপর্যায়ে তাদেরকে গ্রামের লোক তাড়িয়ে দিতে চায়। পরে এই দুই ভাই গ্রামে ঢোকার জন্য পরিকল্পনা করে। একজন সাংবাদিককে দিয়ে তারা তাদের নিজেদের মৃত্য হয়েছে, এমন খবর প্রকাশ করে গ্রামের মানুষকে দেখানোর জন্য। পরের দিনই দুই ভাই তাদের বাড়ি গিয়ে উপস্থিত হয়। বাবা-মাও তাদেরকে পেয়ে খুশি। তারপর যখন শহরে চাকরির জন্য দুই ভাই চলে যেতে চায় তখনই বাবা-মা তাদেরকে বলে গ্রামেই কিছু একটা করার জন্য এবং গ্রামেই বিয়ে করার কথা বলে। পরে দুই ভাইয়ের প্রেমিকাকেই বিয়ে করার সিদ্ধান্ত নেয়। এমনি গল্পে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘পুংটাবাজ’।

নাটকটি প্রসঙ্গে তানিন সুবাহ্ বলেন, বেশ চমৎকার আর নতুন ভাবনার একটি গল্পে কাজ করলাম এখানে। পাশাপাশি শামীম জামানের সঙ্গেও প্রথমবার কাজ করা হলো। দারুণ অভিজ্ঞতা হয়েছে। নাটকটিতে কাজ করতে গিয়ে প্রেম ও দাম্পত্য জীবনের অনেক কিছুই নতুন করে উন্মোচিত হয়েছে। এক জীবনে মানুষের অনেক খেয়াল থাকে। তার কিছু পূরণ হয়, কিছু হয়ও না। এই নাটকটি দর্শকদের ভালো লাগবে বলে প্রত্যাশা করছি। নাটকটি খুব শীঘ্রই একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে বলে জানান নির্মাতা।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।