২৬, আগস্ট, ২০১৯, সোমবার | | ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

পুরনো ছন্দে মোস্তাফিজকে দেখতে চান পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিম

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ , মে ১৫, ২০১৯

পুরনো ছন্দে মোস্তাফিজকে দেখতে  চান পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিম

সামনেই বিশ্বকাপ। বাংলাদেশ বোলিং আক্রমণের সামনের সারিতে তিনি। আসন্ন বিশ্বমঞ্চে বাঁহাতি পেসারকে পুরনো ছন্দে দেখতে চান পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিম। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই তাক লাগিয়ে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। প্রথম দিকে তার বোলিং বৈচিত্র্যে বোকা বনে যেতেন বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানরা। তার কাটার-স্লোয়ার-ইয়র্কার বুঝতেই পারেননি তারা। তবে এখন সেসব ঠিকভাবে করতে পারছেন না তিনি।

পাকিস্তানের হয়ে ১৮ টেস্ট এবং ২৫ ওয়ানডে খেলা মোহাম্মদ ওয়াসিম বলেন, বাংলাদেশ দলে রয়েছে মোস্তাফিজ। বোলিং বৈচিত্র্যের কারণে ইতিমধ্যে ক্রিকেট বিশ্বে অনেক নাম কুড়িয়েছে সে। ও স্লোয়ার- বাউন্সার করতে সক্ষম, ইয়র্কারও ভালো মারতে পারে। তবে তার বর্তমান পারফর্ম্যান্স নাজুক। ভালো করতে পারছে না ফিজ। বিশ্বকাপে চেনা রূপে ফিরবেন মোস্তাফিজ প্রত্যাশা করে ওয়াসিমের।তিনি বলেন, ‘আশা করছি, বিশ্বকাপে সে তার চেনা ছন্দ ফিরে পাবে। শেষ ১০ ওভারে বোলিং করতে এসে দুর্দান্ত পারফর্ম করবে।’

স্লগ বা ডেথ ওভারে অসাধারণ বোলিংয়ের জন্য সুখ্যাতি রয়েছে মোস্তাফিজের। প্রথম বা মাঝপথেও উইকেট তুলে নিতে পারেন তিনি। তবে বিশ্বকাপের আগে তার ফর্ম বেশ দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশের জন্য। তবে সব ধরনের দুর্ভাবনা উড়িয়ে দিয়েছেন কাটার মাস্টার। চলমান ত্রিদেশীয় সিরিজে শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন তিনি। ৪ উইকেট শিকার করে হয়েছেন ম্যাচসেরা। এদিন তার পুরনো অস্ত্রগুলোও দেখা গেছে। বিশ্বকাপে আরো ধারালো মোস্তাফিজকে চাইছেন ওয়াসিম।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।