২২, সেপ্টেম্বর, ২০১৯, রোববার | | ২২ মুহররম ১৪৪১

কোহলির একার পক্ষে শিরোপা জেতানো সম্ভব নয়: শচিন

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ , মে ২২, ২০১৯

কোহলির একার পক্ষে  শিরোপা জেতানো সম্ভব নয়: শচিন

আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসর। স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে ক্রিকেটের এই মহাযজ্ঞের। যেখানে দশ দেশ লড়বে বিশ্বকাপ শিরোপা নিজেদের করে নিতে। এ বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ডের পাশাপাশি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ভারতকেও অনেকে মানছেন ফেবারিট হিসেবে। ক্রিকেটবোদ্ধাদের অনেকেই মনে করছেন এবার কোহলির নেতৃত্বে নিজেদের শিরোপা পুনরুদ্ধার করবে ভারত।

তবে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল থাকায় বিশ্বকাপে ভারতের পক্ষে ভালো কিছু করা সম্ভব বলে মনে করেন টেন্ডুলকার। তিনি বলেন, ‘আমার মনে হয় দলটা ভারসাম্যপূর্ণ। আমাদের দলে ৮-১০ বছর ধরে খেলা ক্রিকেটার যেমন আছে। তেমনি কুলদ্বীপ, চাহাল, হার্দিক, বুমরাহদের মতো তরুণরাও আছে। তাই আমার মনে হয় অভিজ্ঞতা ও তারুণ্যের দারুণ মিশেল ঘটেছে দলে। আমার বিশ্বাস বিশ্বকাপে আমাদের পক্ষে ভালো কিছু সম্ভব।’ এবারের বিশ্বকাপে বোলারদের অবস্থা যে করুণ হতে যাচ্ছে তা অনেকটা নিশ্চিতই। ভারতের সাবেক ব্যাটিং কিংবদন্তি শচিন মনে করছেন এতে ক্রিকেট খেলাটা হেলে পড়ছে কেবল ব্যাটসম্যানদের দিকে। তিনি বলেন, ‘খেলাটা দিন দিন কেবল ব্যাটসম্যানদের হয়ে যাচ্ছে। দুই দিক থেকে নতুন বল ও ফ্ল্যাট পিচের কারণে কেউ ৩৫০ রান করছে। আবার আরেক দল সে লক্ষ্যে পৌঁছে যাচ্ছে ৪৫ ওভারের আগেই।’


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।