১৬, সেপ্টেম্বর, ২০১৯, সোমবার | | ১৬ মুহররম ১৪৪১

১৬ আগস্ট থেকে ওমরাহ ভিসা দেবে সৌদি সরকার

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ , জুন ২৩, ২০১৯

১৬ আগস্ট থেকে ওমরাহ ভিসা দেবে সৌদি সরকার

গত ১৭ জুন থেকে সৌদি কর্তৃপক্ষ ওমরাহ ভিসার আবেদন গ্রহণ বন্ধ রেখেছে। ওমরাহ পালনে ইচ্ছুকদের ফের ভিসা প্রদান শুরু করতে যাচ্ছে সৌদি আরব সরকার। আগামী ১৬ আগস্ট থেকে ওমরাহ পালনে ইচ্ছুকদের কাছ থেকে ফের ভিসা আবেদন গ্রহণ শুরু হবে বলে দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক (ইউএই) খালিজ টাইমস পত্রিকা।

সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক জাতীয় কমিটির প্রধান নির্বাহী মোহাম্মেদ বিন বাদী জানান, এ বছরের ১৬ আগস্ট থেকে চলতি মৌসুমে ওমরাহ পালনের জন্য ভিসার আবেদন গ্রহণ করবে মন্ত্রণালয়। হাজিদের পাঁচ দিনের জন্য এক মাস মেয়াদি ভিসা দেওয়া হবে।

সৌদি সরকার ভিশন ২০৩০ সামনে রেখে ওমরাহ পালনে ইচ্ছুকদের ব্যাপক হারে ভিসা দেওয়া শুরু করেছে। ২০৩০ সালের মধ্যে ওমরাহ পালনকারীর সংখ্যা দেড় কোটিতে উন্নীত করার লক্ষ্য রয়েছে তাদের।

সৌদি সরকারের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের তথ্য মতে, ২০১৯ সালে এ পর্যন্ত ৭৬ লাখ ৬৫ হাজার ৭৩৬ জনকে ওমরাহ ভিসা দেওয়া হয়েছে। দেশটিতে ওমরাহ পালনের জন্য সবচেয়ে বেশিসংখ্যক মানুষ যায় পাকিস্তান থেকে। এরপর আছে ইন্দোনেশিয়া, ভারত, মিসর, আলজেরিয়া, ইয়েমেন, তুরস্ক, মালয়েশিয়া, ইরাক ও জর্দানের নাম।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।