১৭, নভেম্বর, ২০১৯, রোববার | | ১৯ রবিউল আউয়াল ১৪৪১

এভাবেও মরতে হয় মানুষকে!

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ , জুন ২৬, ২০১৯

এভাবেও মরতে হয় মানুষকে!

সিরীয় শিশু আয়নাল কুর্দির নিথর দেহ নাড়া দিয়েছিল বিশ্ব বিবেক। নতুন করে আয়নাল কুর্দির মতো নিথর দেহ ভাবিয়ে তুলেছে বিশ্বকে। সালভেদরের এক অভিবাসী ও তার মেয়ের পানিতে ভেসে আসা নিথর মরদেহের ছবি এখন দুনিয়াজুড়ে আলোচিত।

মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে অনুপ্রবেশের জন্য নদী পার হয়েও রক্ষা হলো না বাবা অস্কার আলবের্তো মারটিনেজ রামিরেজ ও ২৩ মাসের শিশু মেয়ে ভ্যালেরিয়ার।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, সব ধরনের মেক্সিকান পণ্যে ৫ শতাংশ শুল্ক আরোপের হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফলে পণ্যের মূল্য বাড়ার ভয়ে মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে অনুপ্রবেশ বেড়েছে।

খবরে বলা হয়েছে, ২৩ মাসের শিশু সন্তান ও স্ত্রীকে নিয়ে রামিরেজ সাঁতরে নদী পার হওয়ার চেষ্টা করেন। মেয়েকে নদী পার করে রেখে স্ত্রীকে নেয়ার জন্য নদীতে নামেন। কিন্তু তার দেখাদেখি মেয়েও পানিতে নামেন। মেয়েকে বাঁচাতে ফিরে যান রামিরেজ। পানির গতি বেশি দু’জনের মৃত্যু হয়। পরে তাদের জড়িয়ে ধরা লাশ ভেসে ওঠে নদীর পাড়ে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।