১৭, অক্টোবর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৭ সফর ১৪৪১

উইজডেনে প্রকাশিত সেরা তিনজন খেলোয়াড়ের মধ্যে একজন সাকিব

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ , জুলাই ৮, ২০১৯

উইজডেনে প্রকাশিত সেরা তিনজন খেলোয়াড়ের মধ্যে একজন সাকিব

প্রথম রাউন্ড গড়িয়ে এখন সেমিফাইনালের পথে আছে চলতি বিশ্বকাপে। আগামী ৯ জুলাই (বৃহস্পতিবার) ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে আসরের প্রথম সেমিফাইনাল। যেহেতু প্রথম রাউন্ড শেষ হয়ে গেছে তাই এখনই বিশ্বকাপে নিজেদের পছন্দের একাদশ বানাচ্ছেন অনেক ক্রিকেটবোদ্ধারা। এছাড়াও বাছাই করছেন কোন খেলোয়াড় এই আসরে সবচেয়ে ভালো ও বাজে পারফরমেন্স করেছেন। তেমনি এক তালিকা প্রকাশ করেছে বিখ্যাত ইংলিশ ম্যাগাজিন উইজডেন। বিশ্বকাপে অংশ নেয়া ১০ দেশের ১৫০ জন খেলোয়াড়ের মধ্যে সেরা তিনজন সেরা পারফরমার ও তিনজন বাজে পারফরমার বাছাই করেছে ম্যাগাজিনটি। টাইগার ভক্তদের জন্য সুখবর হচ্ছে তাদের প্রকাশিত সেরা তিনজন খেলোয়াড়ের মধ্যে আছেন একজন বাংলাদেশি ক্রিকেটার, নাম তার সাকিব আল হাসান।

চলতি বিশ্বকাপে নিজের ক্যারিয়ারের সেরা ফর্মে ছিলেন সাকিব। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিন বিভাগেই দুর্দান্ত পারফর্ম করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বাংলাদেশের হয়ে আট ম্যাচ খেলে ব্যাট হাতে ২ সেঞ্চুরি ও ৫ অর্ধশতকে ৬০৬ রান ও বল হাতে ১১ উইকেট নিয়েছেন তিনি। এর পাশাপাশি তিনটি ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন বিশ্বসেরা অলরাউন্ডার। দুর্দান্ত এই পারফরমেন্সের কারণে সাকিবকে সেরা পারফরমারের তালিকায় রাখতে কোনো ভুল করেনি উইজডে ম্যাগাজিন। তাদের প্রকাশিত এই তালিকায় বাকি খেলোয়াড়রা হলেন পাকিস্তানের বাবর আজম ও ভারতের মোহাম্মদ শামি। পাকিস্তানের হয়ে আট ম্যাচে মোট ৪৭৪ রান করেন বাবর এবং এটাই বিশ্বকাপের এক আসরে কোনো পাকিস্তানি ব্যাটসম্যানের পক্ষে সর্বোচ্চ রান। অন্যদিকে ভারতের হয়ে চলতি আসরে মাত্র ৪ ম্যাচ খেলেই ১৪ উইকেট শিকার করেছেন শামি। এর মধ্যে একবার পাঁচ উইকেট ও আসরের প্রথম হ্যাটট্রিক করেন এই বোলার। এছাড়াও উইজডেনের প্রকাশ করা বিশ্বকাপে সবচেয়ে বাজে পারফরমাররা হলেন- ইংল্যান্ডের জেমস ভিন্স, আফগানিস্তানের গুলবাদিন নায়েব ও দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। এই তিন জনের মধ্যে কেউই এবারের বিশ্বকাপে খুব একটা জ্বলে উঠতে পারেননি।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।