২৩, আগস্ট, ২০১৯, শুক্রবার | | ২১ জ্বিলহজ্জ ১৪৪০

বলিউডের সিনেমায় বাংলাদেশের সিমলা

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ , জুলাই ১১, ২০১৯

বলিউডের সিনেমায় বাংলাদেশের সিমলা

ঢালিউড নায়িকা সামসুন নাহার সিমলা টালিউড জয় করে এবার অভিনয় করছেন বলিউডে। অর্পণ রায় চৌধুরী পরিচালিত বলিউডের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন সিমলা। এখন চলছে চিত্রনাট্য রচনার কাজ। শেষ হলেই শিল্পী তালিকা চূড়ান্ত করা হবে। তবে নায়িকা হিসেবে সিমলাকে চূড়ান্ত করা হলেও নায়ক ঠিক করা হয়নি।

মুম্বাই থেকে ঢাকার গণমাধ্যমকে এমনটাই জানালেন সিমলা। এ প্রসঙ্গে তিনি আরো জানান, কলকাতা থেকে তাকে মুম্বাই নিয়ে এসেছেন বলিউড নায়ক গোবিন্দ। বর্তমানে নাম নির্ধারণ না হওয়া সিনেমাটি প্রযোজনা করছেন গোবিন্দ। তার সাথে সিমলার পরিচয় হয় কলকাতার বাংলা সিনেমা ‘সমাধি’তে কাজ করতে গিয়ে। এতে গোবিন্দের বিপরীতে নায়িকা হন সিমলা। সিনেমাটি ব্যবসায়িক সফলতা না পেলেও সিমলার অভিনয়ে গোবিন্দ মুগ্ধ হয়ে ‍যান। যে কারণে তাকে হিন্দি সিনেমায় সুযোগ দিতে মুম্বাই নিয়ে আসেন।

তবে হিন্দি এই সিনেমায় সিমলার নায়ক গোবিন্দ হওয়ার সম্ভাবনাও রয়েছে বলে জানা যায়। মূলত বলিউডে নিজের একটা জায়গা করে নিতেই সিমলা গত বছর থেকে চেষ্টা চালিয়ে যান। এজন্য তিনি প্রথমে কলকাতায় গিয়ে অবস্থান করেন। সেখানে থেকেই গোবিন্দসহ অনেকের সঙ্গে যোগাযোগ করেন। পরে গোবিন্দের সঙ্গে যোগাযোগ করে তিনি মুম্বাইতে অবস্থান নেন। সেখানে তিনি এখন বাসা ভাড়া করে থাকেন বলে জানা যায়। সিনেমার শুটিং শুরু হলে এবং নিজের অবস্থান তৈরি করতে পারলে পরবর্তী সিদ্ধান্ত নিবেন বলেও জানান তিনি।

১৯৯৯ সালে শহিদুল ইসলাম খোকন পরিচালিত ‘ম্যাডাম ফুলি’র মধ্যে দিয়ে ঢাকাই চলচ্চিত্রে আবির্ভাব ঘটে সিমলার। এই চলচ্চিত্রে সুঅভিনয়ের কারণে তিনি শ্রেষ্ঠ অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। এরপর তিনি বোমা হামলা, রূপগাওয়াল, নেকাব্বরের মহাপ্রয়াণ, গঙ্গাযাত্রা, নিষিদ্ধ প্রেমের গল্প, নাইওরসহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন।

উল্লেখ্য, সিমলা গত ২৪ ফেব্রুয়ারি আলোচনায় আসেন চট্টগ্রাম বিমানবন্দরে কমান্ডো অভিযানে নিহত বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী যুবক মাহাদীর সঙ্গে বিয়ের কারণে। সিমলার সঙ্গে মাহাদীর বিয়ে হয় ২০১৮ সালের ৩ মার্চ। কিন্তু মাহাদীকে মানসিক ভারসাম্যহীন বলে তাকে আবার ডিভোর্স দেন একই বছরের ৬ নভেম্বর। সেসময় সিমলা মুম্বাই থেকেই একটি টিভি চ্যানেলে মাহাদী তার অবস্থান পরিস্কার করে একটি সাক্ষাৎকার দেন। সেখানেই তিনি তার বিয়ে ও বিচ্ছেদের ঘটনা উল্লেখ করেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।