২৩, আগস্ট, ২০১৯, শুক্রবার | | ২১ জ্বিলহজ্জ ১৪৪০

ভারতে গণপিটুনিতে হত্যাকান্ডে নিহত পরিবারের পাশে দাঁড়ালেন নাসিরুদ্দিন শাহ

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ , জুলাই ২৩, ২০১৯

ভারতে গণপিটুনিতে হত্যাকান্ডে নিহত পরিবারের পাশে দাঁড়ালেন নাসিরুদ্দিন শাহ

ভারতে গণপিটুনিতে হত্যাকাণ্ড নিয়ে আবারও সরব হলেন বর্ষীয়ান বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ। নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন তিনি। সংবাদমাধ্যম জি নিউজ প্রতিবেদনে জানিয়েছে, ভারতের মুম্বাইয়ে ডেমোক্রেটিক ইউথ ফেডারেশন আয়োজিত একটি অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন নাসিরুদ্দিন। সেখানে তাঁর দেশজুড়ে চলমান বিদ্বেষমূলক ঘটনা নিয়ে বলার সময় গণপিটুনিতে হত্যার ভয়াবহতা সম্পর্কে মুখ খোলেন অভিনেতা।

নাসিরুদ্দিন শাহ বলেন, ‘নিহতদের পরিবারের পাশে থাকতে পেরে আমি গর্বিত। তাঁদের সাহসকে কুর্নিশ জানাই। জীবনে অনেক কিছু সহ্য করেছেন তাঁরা। তার দুই শতাংশও আমাদের সহ্য করতে হয়নি।’ এর আগে উত্তর প্রদেশে গণসংঘর্ষ নিয়ে মুখ খোলায় সমালোচনার মুখে পড়েছিলেন নাসিরুদ্দিন শাহ। তিনি বলেছিলেন, ‘একজন পুলিশের মৃত্যু হলে ততটা গুরুত্ব দেওয়া হয় না, যতটা একটি গরুর মৃত্যু হলে দেওয়া হয়।’ তাঁর এই মন্তব্য ঘিরে উঠেছিল নিন্দার ঝড়। ১৯৯৮ সালে মুক্তি পাওয়া ‘সরফরোশ’ ছবিতে নাসিরুদ্দিন শাহর চরিত্রকে নিয়েও অনেকে কটাক্ষ করেছিলেন। ওই ছবিতে পাকিস্তানি গায়কের ভূমিকায় ছিলেন নাসিরুদ্দিন। বিতর্কের জেরে তাঁকে পাকিস্তানে চলে যাওয়ার উপদেশও দিয়েছিল অনেকে। তাঁকে ‘বিশ্বাসঘাতক’ বলে কটাক্ষ করতেও ছাড়েননি। অনুষ্ঠানে সেসব নিয়েও ক্ষোভ প্রকাশ করেন বর্ষীয়ান এ অভিনেতা। তবে নাসিরুদ্দিন শাহর মতে, গণপিটুনিতে হত্যার ভুক্তভোগীদের কষ্টের কাছে ওসব কিছুই নয়। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।