২২, আগস্ট, ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০

স্বর্ণের বাজার আগুন, ফের বাড়ল দাম

প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ , জুলাই ২৪, ২০১৯

স্বর্ণের বাজার আগুন, ফের বাড়ল দাম

ফের বাড়ল স্বর্ণের দাম। প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ এক হাজার ১৬৬ টাকা পর্যন্ত বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। নতুন মূল্য আজ থেকে কার্যকর হবে বলে মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে বর্তমানে গত ৬ থেকে ৭ বছরের মধ্যে স্বর্ণের দাম সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। এ ছাড়া দেশীয় বুলিয়ান মার্কেটে স্বর্ণের দাম বাড়ায়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করে বাজুস। সর্বশেষ গত ৪ জুলাই ভরিতে স্বর্ণের দাম সর্বোচ্চ ২ হাজার ৪১ টাকা বাড়ানো হয়েছিল।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২৩ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ধরা হয়েছে ৬৫ হাজার ২৭ টাকা। বুধবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৩ হাজার ৩৬৩ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫০ হাজার ৩০ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৪৬ হাজার ১৪ টাকায় বিক্রি হবে।

বর্তমানে ভরিপ্রতি দাম ২৩ ক্যারেট ৬৩ হাজার ৮৬০ টাকা, ২২ ক্যারেট ৫২ হাজার ১৯৬, ২১ ক্যারেট ৪৯ হাজার ৮৬৪ ও ১৮ ক্যারেট ৪৪ হাজার ৮৪৮ টাকা।

ভরিতে ২৩ ক্যারেটে এক হাজার ১৬৭ টাকা, ২২ ক্যারেটে এক হাজার ১৬৭, ২১ ক্যারেটে এক হাজার ১৬৬ ও ১৮ ক্যারেটের ক্ষেত্রে এক হাজার ১৬৬ টাকা বেড়েছে।

তবে স্থিতিশীল আছে সনাতন পদ্ধতিতে স্বর্ণ ও রুপার দাম। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ২৬ হাজার ৮২৭ টাকা এবং ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ৯৩৩ টাকাই বহাল রয়েছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।