২৪, আগস্ট, ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০

মাত্র এইচএসসি পাস, কিন্তু নিজেকে পরিচয় দেন এমবিবিএস!

প্রকাশিত: ৯:৫৭ পূর্বাহ্ণ , জুলাই ২৫, ২০১৯

মাত্র এইচএসসি পাস, কিন্তু নিজেকে পরিচয় দেন এমবিবিএস!

রাজধানীর ধোলাইপাড়ের কিউর জেনারেল হাসপাতালে অস্ত্রোপচারকালে দুই ভুয়া চিকিৎসককে আটক করে দুই বছর কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি তাদের ১০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

র‌্যাব-১০ ও স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় বুধবার (২৪ জুলাই) মধ্যরাতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম।

পরে এক বার্তায় সরোয়ার আলম জানান, ‘মাত্র এইচএসসি পাস, কিন্তু নিজেকে পরিচয় দেন এমবিবিএস, এফসিপিএস পার্ট-২ পাস ডাক্তার হিসেবে। করেছেন বহু অপারেশন। গতকালই দেখা গেলো হাসপাতালের ৭ রোগীর মধ্যে ৫টিই তার অপারেশনকৃত। তিনজনের সিজার আর দু’জনের জরায়ু অপসারণ। গতরাত অভিযানের সময় দেখা যায় এক রোগীর জরায়ুও কেটে ফেলে দিয়েছেন কোনো স্ত্রীরোগ বিশেষজ্ঞের মতামত ছাড়া। অপারেশনের সময়ও ছিলেন না কোন কনসালট্যান্ট। দুইজন ভুয়া ডাক্তার মিলেই অপারেশন করে ফেলেন। হাসপাতালের মালিক এসএসসি পাস রহিমাও নিজেকে ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেন এবং অপারেশন করেন। গত ১০ জুলাই সিজার করার সময় নবজাতক মারা যায়।’

সিএনআই/কেআই


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।