২২, আগস্ট, ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০

‘বিজনেস লিডার্স কার্নিভাল-২০১৯’ শুরু হচ্ছে ১৪ সেপ্টেম্বর

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ , জুলাই ২৫, ২০১৯

‘বিজনেস লিডার্স কার্নিভাল-২০১৯’ শুরু হচ্ছে ১৪ সেপ্টেম্বর

প্রথম বিজনেস লিডার্স কার্নিভাল আগামী ১৪ সেপ্টেম্বর (শনিবার) রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। সোসাইটি ফর লিডারশিপ স্কিল ডেভেলপমেন্ট (এসএলএসডি) ও এন অ্যাফেয়ার্স যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করবে।

এসএলএসডির প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী ও প্লান অ্যাফেয়ার্সের সিইও কাজী ফাহরীন আল নাসিফ জানান, পাঁচটি লক্ষ্যকে সামনে রেখে এই কার্নিভালের আয়োজন করা হচ্ছে। সেগুলো হলো- শিক্ষা-বিনোদন ও নেটওয়ার্কের মাধ্যমে ব্যবসায়িক জ্ঞান সম্প্রসারণ, ব্যবসায়ে নারী নেতৃত্ব উৎসাহিত করা, পরবর্তী প্রজন্মের ব্যবসায়িক নেতৃত্বের মাঝে সৃজনশীলতা তৈরি, ব্যবসায়িক সমাজকে সঠিকভাবে করপোরেট সোস্যাল রেসপনসিবিলিটির ব্যাপারে আরও সচেতন করা ও বাংলাদেশের ব্যবসায়িক সমাজকে চতুর্থ-পঞ্চম শিল্প বিপ্লব মোকাবিলায় প্রস্তুত করা।

কার্নিভালে গেস্ট অব অনার হিসেবে থাকবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন। এছাড়া সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী ।

কার্নিভালের আহ্বায়ক কমিটির প্রধান হিসেবে আছেন, এসএলএসডির জাতীয় উপদেষ্টা পরিষদের প্রধান উপদেষ্টা ও ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অর্গানাইজেশন্স (এফবিএইচআরও)-এর প্রতিষ্ঠাতা সভাপতি ও আন্তর্জাতিক মানবসম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ মো. মোশারফ হোসেন।

অন্যান্য সদস্যদের মাঝে আছেন, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রো-ভিসি ও এসএলএসডির উপদেষ্টা প্রফেসর ড. নজরুল ইসলাম, এসএলএসডির সহসভাপতি অধ্যাপক মিজানুর রহমান। এসএলএসডির উপদেষ্টা লংকা-বাংলা ইনভেস্টমেন্টের সিইও হাসান জাভেদ চৌধুরী, এসএলএসডির উপদেষ্টা ও করপোরেট কোচের সিইও ও প্রশিক্ষক যীশু তরাফদার, এসএলএসডির পরিচালক (ইনোভেশন) প্রকৌশলী তাসনীম কবীর তুর্যী। এসএলএসডির মহাসচিব ব্যরিস্টার আহমেদ আল ফারাবি, একেএস খান ফার্মাসিউটিক্যালসের সিইও এবং এসএলএসডির উপদেষ্টা সালেহ মুজাহিদ ও বিজনেস স্ট্যাটেজিস মুন্সী আব্দুল আলীম, রন্ধনশিল্পী ও উপস্থাপক আফরোজা নাজনীন সুমী, লোক সঙ্গীত শিল্পী নুরজাহান আলীমসহ অনেকে।

এছাড়া পুরো অনুষ্ঠানটি পরিচালনার জন্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. মঈনুল ইসলামকে প্রধান উপদেষ্টা করে একটি অ্যাডভাইজারি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির অন্যা সদস্যরা হলেন এফবিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, গ্রুপ ক্যাপ্টেন (অব.) এম হাসিবুল হাসান, অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী, সভাপতি এসএলএসডি, এন অ্যাফেয়ার্সের সিইও কাজী ফাহরিন আল নাসিফ, অতিরিক্ত সচিব ও নদীরক্ষা কমিশনের সদস্য এবং এসএলএসডির উপদেষ্টা বাংলাদেশ নদী কমিশনের সদস্য মনিরুজ্জামান, উইম্যান এন্টারপ্রিনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি, ফেইথ বাংলাদেশের নির্বাহী পরিচালক ও জেন্ডার বিশেষজ্ঞ নীলুফার করিম, কারিগরের ম্যানেজিং পার্টনার তানিয়া ওয়াহাব, জিটিভি, দৈনিক সারাবাংলা ও সারাবাংলা.নেটের এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা, বিপনন বিশেষজ্ঞ চৌধুরী হাসান সাইফসহ অনেকে।

কার্নিভালের সহযোগী প্রতিষ্ঠানগুলোর মধ্যে আছে, এফবিএইচআরও, এফবিসিসিআই, কর্পোরেট কোচ, এক্সিলেন্স বাংলাদেশ, হোটেল ট্রপিক্যাল ডেইজি ও সৃষ্টি আর্কিটেক্ট।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।