২২, আগস্ট, ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০

অগ্রণী ব্যাংকের সাবেক এমডি মোস্তফা আমিনুর রশিদ আর নেই

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ , জুলাই ২৭, ২০১৯

অগ্রণী ব্যাংকের সাবেক এমডি মোস্তফা আমিনুর রশিদ আর নেই

অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং নিটল নিলয় গ্রুপের উপদেষ্টা পরিচালক মোস্তফা আমিনুর রশিদ আর নেই। শুক্রবার (২৬ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মোস্তফা আমিনুর রশিদ জামালপুরে জন্মগ্রহণ করেন। তিনি ময়মনসিংহ জেলা স্কুল থেকে মাধ্যমিক এবং আনন্দমোহন কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ হন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৫৯ সালে ইংরেজি সাহিত্যে স্নাতক সম্পন্ন করেন। পরে ১৯৬১ সালে পাকিস্তানের করাচী বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করে পাকিস্তানের হাবিব ব্যাংকে যোগদান করেন। সেখানে তিনি দশ বছর চাকুরিকালে সিনিয়র এক্সিকিউটিভ পদে উত্তীর্ণ হন। পরে বাংলাদেশ স্বাধীন হলে তিনি অগ্রণী ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ১৯৭১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

মোস্তফা আমিনুর রশিদ ওই বছরের শেষ দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর অগ্রণী ব্যাংক থেকে অবসর গ্রহণ করে সফল ব্যাংকার জীবনের ইতি টানেন। এর দুই বছর পর ১৯৯৮ সালের ৭ নভেম্বর ভারতীয় গাড়ী প্রস্তুত ও রফতানীকারক কোম্পানি নিটল-নিলয় গ্রুপের উপদেষ্টা পরিচালক হিসেবে যোগদান করেন তিনি।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।