১৭, আগস্ট, ২০১৯, শনিবার | | ১৫ জ্বিলহজ্জ ১৪৪০

সর্দি-কাশি সারানোর সবচেয়ে সহজ ওষুধ হলো পেঁয়াজ-পানি

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ , জুলাই ২৮, ২০১৯

সর্দি-কাশি সারানোর সবচেয়ে সহজ ওষুধ হলো পেঁয়াজ-পানি

বর্ষায় অসুখ-বিসুখের ভয়টা একটু বেশিই থাকে। তার মধ্যে সর্দি-কাশি, মাথাব্যাথা, জ্বরের প্রতি ভয়টাই বেশি আমাদের। এসময় ভাইরাস ও ব্যাকটিরিয়ার প্রকোপ বেড়ে যাওযায় সর্দি-কাশির সমস্যাও বেড়ে যায়।এসব অসুখ থেকে বাঁচতে চিকিৎসকের দ্বারস্থ হওয়া এবং ব্যবস্থাপত্র দেখে পেতে মুঠো মুঠো অ্যান্টিবায়োটিক খাওয়াটাই যেন অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। কিন্তু তাতে সাময়িক মুক্তি মিললেও পরে নানা পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে। তারচেয়ে বরং এমন একটি উপায় শিখে নিন যার মাধ্যমে সহজেই সর্দি-কাশি থেকে মিলবে মুক্তি- সর্দি-কাশি সারানোর সবচেয়ে সহজ ওষুধ হলো পেঁয়াজ-পানি। শুনতে একটু অন্যরকম লাগলেও পেঁয়াজ-পানি আমাদের ভেতর থেকে সতেজ করে তোলে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে ভাইরাসের আক্রমণ রুখে দেয়।

জেনে নিন কীভাবে বানাবেন পেঁয়াজ-পানি:

একটা মাঝারি মাপের পেঁয়াজ কুচি কুচি করে কেটে নিন। একটা ছোট বাটি ভরে পানি নিন। এই পানিতে পেঁয়াজ কুচি ফেলে দিন। ৬-৮ ঘণ্টা ভিজতে দিন। এর সঙ্গে ২-৩ চামচ মধু মিশিয়ে দিন দুইবার করে খান। শিশুদের জন্যও এই পেঁয়াজ-পানি একইরকম উপকারী। তবে শিশুদের দিন একবার করে পেঁয়াজ-পানি দেবেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।