২৪, আগস্ট, ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০

ডিআইজি প্রিজন পার্থ ৮০ লাখ টাকাসহ গ্রেপ্তার

প্রকাশিত: ৯:০৫ পূর্বাহ্ণ , জুলাই ২৯, ২০১৯

ডিআইজি প্রিজন পার্থ ৮০ লাখ টাকাসহ গ্রেপ্তার

এবার ঘর থেকে ঘুষের টাকা উদ্ধার করে পুলিশের ডিআইজি (প্রিজন) পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার ঢাকায় ঘর তল্লাসি করে নগদ ৮০ লাখ টাকা পাওয়ার পর তাকে গ্রেফতার করা হয়। দুদকের ঢাকা-১ কার্যালয়ে তার বিরুদ্ধে মামলাটি করা হয়। সোমবার তাকে আদালতে সোপর্দ করা হবে।

জানা গেছে, ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির মামলার পর সিলেট কারাগারের ডিআইজি (প্রিজন) পার্থের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতির অভিযোগ অনুসন্ধান শুরু হয়। এরআগে তিনি চট্টগ্রাম কারাগারে ডিআইজি (প্রিজন) এর দায়িত্বে ছিলেন। চট্টগ্রাম কারাগারে থাকাকালে তিনি ঘুষ, দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ রয়েছে।

দুদক পরিচালক মুহাম্মদ ইউছুফের নেতৃত্বে একটি টিম রোববার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে পার্থকে জিজ্ঞাসাবাদ করে। তাকে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত টানা জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাকে সঙ্গে নিয়ে ঢাকার ধানমণ্ডির ভুতের গলিতে তার বাসায় তল্লাসি চালিয়ে নগদ ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। এরপর তাকে গ্রেফতার দেখানো হয়।

তল্লাসির সময় দুদকের অনুসন্ধান টিমের সঙ্গে কমিশনের পুলিশ ইউনিটের সদস্যরা উপস্থিত ছিলেন। তার বাসায় ঘুষের টাকা রয়েছে- এমন তথ্যের ভিত্তিতেই ওই অভিযান চালানো হয়।

জানা গেছে, চট্টগ্রাম কারাগারে দায়িত্ব পালনকালে বিভিন্ন সময়ে ঘুষ, দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। প্রাথমিক অনুসন্ধানে তার নামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদের তথ্য মিলেছে। যা বৈধ আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।

ঘুষের টাকা রাখার অভিযোগে মামলার পর তার বিরুদ্ধে অনুসন্দান শেষে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে আলাদা মামলা করা হবে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।