২২, আগস্ট, ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০

পবিত্র কোরআন নিয়ে কটুক্তি করায় সেই জয়ন্তকে গ্রেফতার

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ , জুলাই ৩১, ২০১৯

পবিত্র কোরআন নিয়ে কটুক্তি করায় সেই জয়ন্তকে গ্রেফতার

সাতক্ষীরার আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামের ভবানী মন্ডলের পুত্র জয়ন্ত মন্ডল (ফেসবুক আইডি জয় মন্ডল) পবিত্র কুরআন ও আলেম সম্প্রদায় সম্পর্কে কটুক্তি করে ফেস বুকে কমেন্টস করায় এলাকার ধর্মপ্রাণ মানুষের মধ্যে তুমুল প্রতিবাদ ও ধর্মীয় অনুভুতিতে আঘাত হানায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

খবর পেয়ে মঙ্গলবার (৩০ জুলাই) রাতে তার বুধহাটাস্থ বাসভবনে অভিযান চালিয়ে পুলিশ জয়ন্তকে গ্রেফতার করেছেন। এব্যাপারে ডিজিটাল তথ্য প্রযুক্তি আইনে মামলা রুজুকরা হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, জয়ন্ত মন্ডল সম্প্রতি প্রিয়া সাহার পক্ষ নিয়ে প্রথমে আলেম সমাজ সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ কমেন্টস করে। এনিয়ে ফেসবুকে প্রতিবাদ শুরু হলেও সে কর্ণপাত করেনি। বরং “অমুসলিম নারীদের ধর্ষন করা কোরানে যাহেজ” – “আল কোরআন” ধর্মীয় গ্রন্থে এই নিকৃষ্ট কথা কেন লেখা থাকবে—-” ইত্যাদি লিখে পুনরায় কমেন্টস করে।

এনিয়ে ফেসবুকে তুমুল প্রতিবাদের ঝড় ওঠে। খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুস সালাম অনেকগুলো দারোগা ও কনস্টেবল নিয়ে বুধহাটায় জয় মন্ডলের বাড়িতে অভিযান চালান। কিন্তু ততক্ষনে জয় বাড়ি থেকে গা ঢাকা দেয়। এলাকার শত শত মানুষ এসময় প্রতিবাদ মুখর হয়ে সেখানে উপস্থিত হয়। এসময় এলাক্য়া পুলিশ মোতায়েন রেখে পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করা হয়।

এক পর্যায়ে রাত ৩ টার দিকে পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হন। এব্যাপারে ডিজিটাল নিরাপত্তা আইনে ৩০(০৭)১৯ নং মামলা দায়ের করা হয়েছে। থানার ওসি আব্দুস সালাম জয়ন্তকে গ্রেফতার ও মামলা রুজুর সত্যতা নিশ্চিত করেছেন।

সিএনআই/এসআই


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।