২৪, আগস্ট, ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০

ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি: চার প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ , জুলাই ৩১, ২০১৯

ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি: চার প্রতিষ্ঠানকে জরিমানা

ডেঙ্গুর পরীক্ষায় সরকারের নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত অর্থ আদায় করায় রাজধানীর চার ক্লিনিক ও হাসপাতালকে জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে পল্টন ও ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়’র (র‌্যাব-৩) ভ্রাম্যমাণ আদালত।

জরিমানাকৃত এ প্রতিষ্ঠাগুলো হলো নয়াপল্টনের ইসলামী ব্যাংক স্পেশালাইজড হাসপাতাল, আপন মেডিক্যাল, মেডিকাস ডায়াগনস্টিক সেন্টার ও সোহাগ ডায়গনস্টিক সেন্টার। এসব প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে ইসলামী ব্যাংক স্পেশালাইজড হাসপাতালের কর্মী মোজাম্মেলকে দুই লাখ ও মোল্লা আলাউদ্দিনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে তাদের এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আপন মেডিক্যালে অভিযান চালিয়ে তিনজনকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে শ্যামল নামের এক ব্যক্তিকে ছয় মাসের কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা, আরিফুজ্জামান নামের অপর এক ব্যক্তিকে এক বছরের কারাদণ্ড সঙ্গে দুই লাখ টাকা জরিমানা ও মিরাজুল নামের আরেকজনকে তিন মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মেডিকাস ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে একই অপরাধে পরিমল নামের এক কর্মীকে তিন মাসের কারাদণ্ড ও ২ লাখ টাকা জরিমানা ও আল-আমিন নামের অপর একজনকে ছয় মাসের কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও সোহাগ ডায়াগনস্টিক সেন্টারের মহিউদ্দিনকে তিন লাখ টাকা ও ইসমাইল ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এ চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৪টি মামলা করা হয়েছে। নয়জনকে আসামি করা হয়েছে বলে জানান সারওয়ার আলম।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।