১৭, আগস্ট, ২০১৯, শনিবার | | ১৫ জ্বিলহজ্জ ১৪৪০

পশুবাহী গাড়িতে নির্দিষ্ট হাটের নাম লেখা স্টিকার থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ , আগস্ট ৫, ২০১৯

পশুবাহী গাড়িতে নির্দিষ্ট হাটের নাম লেখা স্টিকার থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এবার প্রতিটি পশুবাহী গাড়িতে নির্দিষ্ট হাটের নাম লেখা স্টিকার লাগানো থাকবে। তাই কেউ ইচ্ছা করলেই সেই হাট ছাড়া পশু নামাতে পারবে না। সেই জন্য প্রতিটি হাটে স্বেচ্ছাসেবী কাজ করবে।

সোমবার রাজধানীর সোবহানবাগের ডিএমএফআর মলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিকে বিনা খরচে ডেঙ্গু জ্বরের রক্ত পরীক্ষা ও প্রয়োজনীয় পরামর্শ কর্মসূচির উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সিদ্ধান্ত নেয়া হয়েছে পশুবাহী গরু রাস্তায় না থামানোর। সুতরাং পশুবাহী গাড়ি কোথাও থামিয়ে চাঁদাবাজি করা যাবে না। চাঁদাবাজির খবর পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সচেতন না হলে ডেঙ্গু রোগের বিস্তার আরো বেশি হতে পারে উল্লেখ করে তিনি বলেন, এই জন্য জনগণ এক হয়ে ডেঙ্গু নির্মূলে অবদান রাখছে। যদি সচেতন হই; তাহলে ডেঙ্গুর প্রভাব থেকে আমরা স্বস্তি পাবো। আমাদের চারপাশ পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখব। এছাড়া সিটি করপোরেশনের কিন্তু আইন আছে। যাদের বাসা ও বাড়িতে মশার অনুকূল পরিবেশ থাকবে; তাদের কিন্তু জরিমানা করতে পারবে। তাই আমরা মনে করি; আমাদেরও সচেতন হতে হবে।

মোহনা টিভির প্রধানমন্ত্রী বিটের সাংবাদিক মুশফিক নিখোঁজের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একজন সাংবাদিক নিখোঁজ হয়েছেন। আমি সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলেছি। আমরা আশা করি, তাকে দ্রুত উদ্ধার করতে পারব। তাকে উদ্ধার করতে আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট আছে। দ্রুত সময়ের মধ্যে আপনারা ভালো খবর পাবেন।

ডেঙ্গুর প্রকোপে রোগীদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে দেশের প্রায় সব হাসপাতাল। এই অবস্থায় বিনা খরচে জ্বরের রোগীদের ডেঙ্গু শনাক্তে এগিয়ে এসেছে ঢাকার ডিএমএফআর মুলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক। ইউরোপের ই ডব্লিউ বিলা মেডিকো ও কনকর্ড ফার্মাসিউটিক্যাল লিমিটেডের সহায়তায়, আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত বিনা খরচে ডেঙ্গু শনাক্তে পরীক্ষা ও পরার্মশ চলবে। ঢাকার মিরপুর রোড়ে সোবহানবাগ নাভানা নিউব্যারি প্লেস-৪/১এ ৭ম তলায় এই সেবা পাওয়া যাবে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।