২২, আগস্ট, ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০

ঢাকা কলেজ বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী উপর আন্তকলেজ গ্রন্থপাঠ প্রতিযোগিতা

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ , আগস্ট ৬, ২০১৯

ঢাকা কলেজ বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী উপর  আন্তকলেজ গ্রন্থপাঠ প্রতিযোগিতা

রায়হান হোসেন ঢাকা কলেজ প্রতিনিধি

গত সোমবার সকাল ১০:৩০মি: জাতীয় শোক দিবস উপলক্ষে ঐতিহ্যবাহী ঢাকা কলেজের আয়োজন রাজধানীর সুনামধন্য ২২টি কলেজর প্রায় দুই হাজার শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর উপর আন্তকলেজ গ্রন্থপাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষাসচিব সোহরাব হোসাইন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি। বাংলাদেশের মুক্তিসংগ্রামের প্রতিটি অধ্যায় ও ইতিহাসে তার অবদান চিরভাস্বর হয়ে আছে । বঙ্গবন্ধুকে জানার মধ্যদিয়ে নতুন প্রজন্ম আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান থেকে দেশেকে মুক্ত করে ১০ মাসের মাথায় বাংলাদেশকে একটি সংবিধান উপহার দেন। সেই সংবিধান দিয়েই এখনো সঠিক ও সুন্দরভাবে দেশ পরিচালিত হচ্ছে।

অসমাপ্ত আত্মজীবনী নিয়ে ঢাকা কলেজের এমন আয়োজনকে তিনি সাধুবাদ জানান। ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ বলেন, বঙ্গবন্ধুকে জানা এবং বঙ্গবন্ধু কে সারা দেশে সরিয়ে ছড়িয়ে দেয়ার জন্য আমাদের এই আয়োজন। এই কার্যক্রম ঢাকা কলেজ শুরু করেছে আমরা চাই এটা সারা দেশে ছড়িয়ে পড়ুক । এ ব্যাপারে জানতে চাইলে ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজের ছাত্রী রাইসা নুসরাত সিএনআই কে বলেন, ঢাকা কলেজের এই আয়োজনে মাধ্যমে আমরা বঙ্গবন্ধুকে নতুনভাবে জানতে পেরেছি। ঢাকা কলেজে আমাদের কি অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়তে উৎসাহ প্রদান করেছে। এ জন্য ধন্যবাদ। এ ব্যাপারে আরও জানতে চাইলে ঢাকা কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র আশিকুর রহমান সিএনআই কে বলেন, আমাদের খুবই আনন্দ লাগছে। আমাদের কলেজে রাজধানীর ২২ কলেজ এসে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী উপর পরীক্ষা দিচ্ছে। এটা আমাদের জন্য গর্বের বিষয়। উল্লেখ্য এই অনুষ্ঠানে বিজয়ী প্রথম স্থান অধিকারী কে দশ হাজার টাকার বই ,দ্বিতীয় স্থান অধিকারী কে সাত হাজার টাকার বই ,এবং তৃতীয় স্থান অধিকারী কে পাঁচ হাজার টাকার বই দেয়া হবে। তাছাড়া দশটি সান্তনা পুরস্কার ও দেওয়া হবে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।