২০, আগস্ট, ২০১৯, মঙ্গলবার | | ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

দুদকের তলবে হাজির হননি মাহী ও তার স্ত্রী

প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ , আগস্ট ৭, ২০১৯

দুদকের তলবে হাজির হননি মাহী ও তার স্ত্রী

দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হননি বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব সংসদ সদস্য মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হক। তারা দু’জনই সময় চেয়ে আবেদন করেছেন। এ পরিপ্রেক্ষিতে দুদক তাদের ২৫ আগস্ট হাজির হতে বলেছে।

এর আগে রোববার (৪ আগস্ট) বিদেশে অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে মাহী ও তার স্ত্রী আশফাহ হককে তলবি নোটিশ পাঠিয়েছিলেন দুদকের উপপরিচালক জালাল উদ্দিন আহাম্মদ। বুধবার সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তাদের হাজির হতে বলা হয়েছিল।

দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, মাহী ও তার স্ত্রী সময় চেয়ে আবেদন করেছেন। এ কারণে ২৫ আগস্ট হাজির হওয়ার জন্য আজ আবারও তাদের নামে নোটিশ পাঠানো হয়েছে।

দুদকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, মাহী বি চৌধুরী ও তার স্ত্রীর নামে যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগ আছে। এই অর্থের উৎস জানতে তাদের তলব করা হয়েছে। গত জুন মাস থেকেই তাদের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। মাহী ও তার স্ত্রীর সম্পদ, সম্পদের উৎস, ব্যাংক হিসাব জানতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ব্যাংকের সহযোগিতা নেওয়া হচ্ছে বলেও জানান দুদকের এই কর্মকর্তা।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।