১২, ডিসেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৪ রবিউস সানি ১৪৪১

ঈদে ৯ দিনের ছুটির ফাঁদে দেশ!

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ , আগস্ট ৯, ২০১৯

ঈদে ৯ দিনের ছুটির ফাঁদে দেশ!

আগামী সোমবার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। ঈদের আগে গতকাল ছিল শেষ কর্মদিবস। এর পর থেকেই রাজধানীসহ দেশের নানা প্রান্তের কর্মস্থল ছেড়ে যাচ্ছে মানুষ। ঈদের পর একদিন কর্মদিবসে কোনোভাবে ছুটি ম্যানেজ করলে টানা নয় দিনের ছুটি পাচ্ছেন তারা। ফলে ঈদের তিন দিনের ছুটি সাপ্তাহিক ছুটিসহ পাঁচ দিন এবং আর এক দিন ছুটি নিলে তা নয় দিনে পৌঁছাবে।

১৪ আগস্ট বুধবার এক দিন ছুটি নিলেই মোট নয় দিনের ছুটি পাচ্ছে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতরা। আর তাই মোটামুটি নয় দিনের ছুটির জন্যই প্রস্তুতি নিয়েছেন কর্মজীবী মানুষ।

ঈদের আগে আজ শুক্রবার ও আগামীকাল শনিবার সাপ্তাহিক ছুটি। এরপর থেকে মঙ্গলবার পর্যন্ত ঈদের ছুটি। এই টানা পাঁচ দিনের ছুটির পর থাকছে বুধবারের কর্মদিবস। তবে ছুটির পরে ১৪ আগস্ট এক দিন খোলা থাকলেও পরদিন পরদিন বৃহস্পতিবার জাতীয় শোক দিবসের ছুটি। ফলে বুধবারের খোলার দিন বাদ দিলে এই ছুটি গড়াবে নয় দিনে।

বিভিন্ন অফিসে দেখা যায়, গতকাল ঈদের আগে শেষ কর্মদিবসে সাধারণত অনেককে হাজিরা দিয়েই বাড়ি ফিরতে রেলস্টেশন, বাসস্টেশন কিংবা লঞ্চঘাটের দিকে রওনা দেন।

বৃহস্পতিবার অফিস থেকেই ব্যাগ নিয়ে কর্মস্থল ত্যাগ করতে দেখা গেছে অনেককে। আজ শুক্রবারও বাড়ি যেতে ভিড় জমিয়েছেন অসংখ্য মানুষ, যারা ছুটি কাটিয়ে ফিরবেন প্রায় নয় দিন পর।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।