২৪, আগস্ট, ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০

টেস্ট খেলতে পারবেন না টি-২০ খেলোয়াড়রা!

প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ , আগস্ট ৯, ২০১৯

টেস্ট খেলতে পারবেন না টি-২০ খেলোয়াড়রা!

ক্রিকেটকে আরো আকর্ষণীয় করতে টেস্ট ও ওয়ানডের বাইরে চালু হয় ২০ ওভারের টি-২০ ক্রিকেট। সারাবিশ্বে এই ২০ ওভারের ক্রিকেটের চাহিদা ও গ্রহনযোগ্যতাও ব্যাপক। টেস্ট ও ওয়ানডে খেলায় সময় বেশি লাগে বিধায় ক্রিকেট দেখতে এক প্রকার অনীহার তৈরি হয়েছিলো দর্শকদের মধ্যে। সেই অনীহা কাঁটানোর জন্য আইসিসি টি-২০ টুর্নামেন্টের আয়োজন করে। এখন সারাবিশ্বে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলো ব্যাপক জনপ্রিয়তা পাওয়ায় ক্রিকেটাররাও টেস্ট থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন।

টি-টোয়েন্টির খেলোয়াড়রা টেস্ট মেজাজে ব্যাটিং করতে না পারায়, টেস্ট মর্যাদা পাওয়ার প্রায় ২০ বছরেও সাদা পোশাকের ক্রিকেটে প্রত্যাশিত ফল পাচ্ছে না বাংলাদেশ। এ কারণেই টেস্ট এবং টি-টোয়েন্টির আলাদা ফরম্যাটে ক্রিকেটারদের নির্ধারণ করে দেয়ার চিন্তাভাবনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এমনটি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, যে বোলারটা টেস্ট খেলবে তাকে আমরা টি-টোয়েন্টি সংস্করণ থেকে দূরে রাখতে চাচ্ছি। কারণ টেস্ট ক্রিকেটে নিয়মিতভাবে ভালো করতে চাইলে তেমন সামর্থ্যবান হতে হবে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু আরও বলেন, ১৮ আগস্ট থেকে ক্রিকেটারদের নিয়ে কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে। প্রাথমিক স্কোয়াডে আমরা ৩৬ জন খেলোয়াড়কে বাছাই করেছি। তার মধ্য থেকে ১৫ জন আছে এইচপি দলের। ওরা শ্রীলংকার বিপক্ষে ইমার্জি কাপে ওয়ানডে খেলবে। তারপর চারদিনের ম্যাচও আছে। ওরা ওই সিরিজে খেলবে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।