২৪, আগস্ট, ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০

মক্কা থেকে ফিরে ৩ দেশ সফরে বেরোবেন সিইসি

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ , আগস্ট ৯, ২০১৯

মক্কা থেকে ফিরে ৩ দেশ সফরে বেরোবেন সিইসি

হজ ব্যবস্থাপনার কাজ সার্বিক তত্ত্বাবধান ও দিক-নির্দেশনা দেয়ার জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বর্তমানে সৌদি আরবের মক্কায় অবস্থান করছেন। সিইসিসহ ১০ সদস্যের ওই প্রতিনিধি দলটির সৌদিতে ১৫ দিন অবস্থান করার কথা রয়েছে। সেখান থেকে ফিরে আগামী সেপ্টেম্বর মাসে তিন দেশে ১১ দিনের সফরে বের হবেন সিইসি নূরুল হুদা।

নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব মো. শাহ আলম সই করা এক নথিতে সিইসির তিন দেশ সফরের বিষয়টি জানানো হয়েছে।

নথিতে বলা হয়, ভারতের উদ্দেশে ১ সেপ্টেম্বর রওনা দেবেন সিইসি নূরুল হুদা। ভারতে ২ থেকে ৪ সেপ্টেম্বর ‘ফোর্থ জেনারেল অ্যাসেম্বলি ২০১৯’ অনুষ্ঠিত হবে, সেখানে তিনি অংশ নেবেন। রাশিয়ার মস্কোতে ‘ডিজিটালাইজেশন অব ইলেকট্ররাল প্রসেসেস, হিউম্যানিটারিয়ান ডাইমেনটেশন’ শীর্ষক এক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে ৬ থেকে ৮ সেপ্টেম্বর। মস্কোতে অনুষ্ঠিত এই সম্মেলনে যোগ দিতে ৫ সেপ্টেম্বর ভারত ত্যাগ করবেন বাংলাদেশের প্রধান এই নির্বাচন কমিশনার। সেখান থেকে দেশে ফেরার পথে ১০ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে অবতরণ করবেন তিনি। সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশিদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার বিষয়ে এক সভায় যোগ দেবেন সিইসি। এরপর ১১ সেপ্টেম্বর দেশে ফিরবেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।