২২, আগস্ট, ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০

তাপমাত্রা বাড়তে পারে শনিবার

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ , আগস্ট ৯, ২০১৯

তাপমাত্রা বাড়তে পারে শনিবার

দেশে অধিকাংশ জায়গায় আজ (৯ আগস্ট) বৃষ্টিপাত হয়েছে। তবে গত বৃহস্পতিবারের তুলনায় কম হয়েছে শুক্রবার। যে নিম্নচাপটির কারণে এই বৃষ্টিপাত হচ্ছে, সেটি ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। তবে দেশে মৌসুমী বায়ু মোটামুটি সক্রিয় রয়েছে। সেই হিসাবে আগামীকাল শনিবারও বৃষ্টিপাত হবে, তবে তুলনামূলকভাবে কম হতে পারে।

সেজন্য সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় এই পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস আরও বলছে, পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আর পরবর্তী ৫ দিনে বৃষ্টিপাত প্রবণতা বাড়তে পারে। শুক্রবার ভোর ৬টার আগের ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টি হয়েছে ৭৩ মিলিমিটার। তার পরবর্তী ১২ ঘণ্টায় (শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত) ঢাকায় বৃষ্টিপাত হয়েছে মাত্র ১ মিলিমিটার।

সন্ধ্যা ৬টার আগের ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুতুবদিয়ায়, ১১৫ মিলিমিটার। শনিবার ঢাকায় সূর্য উঠবে ভোর ৫টা ৩২ মিনিটে এবং সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৬টা ৩৬ মিনিটে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।