১৭, আগস্ট, ২০১৯, শনিবার | | ১৫ জ্বিলহজ্জ ১৪৪০

দুবাই ঈদগাহ ময়দানে ঈদ জামাত সম্পন্ন

প্রকাশিত: ১০:৪৯ পূর্বাহ্ণ , আগস্ট ১১, ২০১৯

দুবাই ঈদগাহ ময়দানে ঈদ জামাত সম্পন্ন

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাই নগরীর দেরাতে অবস্থিত ঐতিহ্যবাহী দুবাই ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। রোববার (১১ আগস্ট) সকাল ৬টা ৭ মিনিটে এ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এতে হাজার হাজার মুসল্লি অংশ নেন। সূর্য ওঠার আগেই বিশাল ঈদগাহ ময়দান কানায় কানায় পরিপূর্ণ হওয়ায় মুসল্লিরা রাস্তায় অবস্থান নিয়ে নামাজ আদায় করেন।

সাধারণত ফজরের নামাজের পর থেকে সকল মসজিদে আল্লাহু আকবর, আল্লাহু আকবর, লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াল্লাহু আকবর, আল্লাহু আকবর, ওয়া লিল্লাহিল হামদ ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে আমিরাতের প্রতিটি মসজিদ।

স্থানীয় আরবীয়দের সঙ্গে এ ঈদগাহ ময়দানে বেশির ভাগ মুসল্লি ছিলেন বাংলাদেশি, পাকিস্থানি ও ভারতীয়। ঈদের জামাত শেষে মুসলিম উম্মাহ ও স্বদেশের সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত শেষে পরস্পরের সঙ্গে কোলাকুলি ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন প্রবাসী মুসল্লিরা।

এদিকে আবুধাবিতে ৬টা ১২ মিনিটে, আল আইনে ৬টা ৬ মিনিটে, শারজায় ৬টা ৬ মিনিটে, আজমানে ৬টা ৬ মিনিটে, ফুজাইরায় ৬টা ৪ মিনিটে, উম্মে আল কুইনে ৬টা ৬ মিনিটে ও রাস আল খাইমায় ৬টা ৪ মিনিটে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।