২২, সেপ্টেম্বর, ২০১৯, রোববার | | ২২ মুহররম ১৪৪১

যে কারণে বিশ্বকাপে ভালো খেলেছেন সাকিব

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ , আগস্ট ১৫, ২০১৯

যে কারণে বিশ্বকাপে ভালো খেলেছেন সাকিব

আইপিএলে দ্বাদশ আসরে অরেঞ্জ আর্মিদের হয়ে খেলেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে মাত্র তিনটি ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছিল তার। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এতো কম ম্যাচ খেলেও কোন আফসোস নেই সাকিবের।

কারণ সদ্য সমাপ্ত ইংল্যান্ড বিশ্বকাপের প্রস্তুতিটা আইপিএল দিয়েই সেরে নিয়েছিলেন তিনি। যার ফলে বিশ্বকাপের ৮ ম্যাচ খেলে তৃতীয় সর্বোচ্চ ৬০৬ রান সংগ্রহ করে টুর্নামেন্ট শেষ করেন। তাই বলা যায় আইপিএলের প্রস্তুতিটা বিশ্বকাপের মঞ্চে দারুন ভাবে কাজে লাগিয়েছিলেন তিনি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতে এক সাক্ষাৎকার অনুষ্ঠানে সাকিব আল হাসান জানান, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রস্তুতিই বিশ্ব মঞ্চে ভালো খেলার পাথেয় হিসেবে কাজ করেছে তার জন্য।

বিশ্বসেরা এই অল-রাউন্ডার এ ব্যাপারে বলেন, এ বছর যখন আইপিএলে বেশিরভাগ ম্যাচ খেলিনি আসলে কখনোই খারাপ লাগেনি। কারণ আমি পুরো সময় বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। আমার কাছে মনেই হয়েছে যদি না খেলা লাগে কিংবা আমাকে যদি দলে না রাখা হয় তাহলে যেন আমি সম্ভাব্য সেরা উপায়ে এই সময়টা কাজে লাগাতে পারি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে। যেটি আমি করেছি বিশ্বকাপের আগে আইপিএলের সময়। এটি আমাকে খুব ভালোভাবে কাজে দিয়েছে বিশ্বকাপে।’


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।