১৭, অক্টোবর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৭ সফর ১৪৪১

টাইগারদের নিয়ন্ত্রণ প্রোটিয়াদের হাতে!

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ , আগস্ট ২০, ২০১৯

টাইগারদের নিয়ন্ত্রণ প্রোটিয়াদের হাতে!

১৯৯৯ সালে এডি বারলোর পাকা হাতে তৈরি হলো টাইগারদের টেস্ট স্কোয়াড। ঘরোয়া ক্রিকেটের শক্ত একটা ভীত করেছেন ওই সাউথ আফ্রিকান। জীবনের শেষ বেলায় টাইগারদের দায়িত্ব নিয়েছিলেন কিন্তু বার্ধক্যজনিত কারণে দুই বছরের বেশি কাজ করতে পারেন নি তিনি। শারীরিক অসুস্থতার কারণে অভিষেক টেস্টে প্রধান কোচের দায়িত্ব সারোয়ার ইমরানের কাদে তুলে দিয়েছিলেন তিনি।

প্রায় দীর্ঘ ১৮ বছর পর আবারও টাইগারদের প্রধান কোচের দায়িত্বে আরেক প্রোটিয়া রাসেল ডমিঙ্গো। আর বাংলাদেশের কোচিং ইউনিট এবার প্রোটিয়া নির্ভর।

বাংলাদেশের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি, পেস বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট ও ফিল্ডিং কোচ রায়ান কুক।

একই দেশের এই চার জন কোচ টাইগারদের জন্য ভালো নাকি খারাপ?

এ ব্যাপারে দেশের নাম করা কোচ সারোয়ার ইমরান বলেন, ‘একই ধরনের লোক হইলে সুবিধা ও অসুবিধা দুইটাই আছে। কারণ প্রধান কোচ যে থাকবে তার প্লান অন্যরা খুব সহজেই বুঝতে পারবে এবং সম্পূর্ণ কোচিং স্টাফ একসাথে থাকবে একটা কমান্ডো চলবে এটা হচ্ছে ভালো দিক। আর খারাপ দিকটা হচ্ছে কোচিং স্টাফরা এক থাকার কারণে অনেক সময় তাদের ভিতরগত সমস্যা গুলো ফ্লাস হয় না।’

তিনি আরও বলেন, ‘যেহেতু সে প্রুভ একজন ইন্টারন্যাশনাল কোচ তাই আমি আশা করি বাংলাদেশের ভবিষ্যতের জন্য অনেক কিছু করতে পারবে। আর এ ধরনের কোচই বাংলাদেশের দরকার যারা ছুটিতে থাকবে না ট্যুরের আগে আগে আসবে আর কেডিট পুরা নিয়ে নিবে যে আমি সব করছি।’


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।