১৬, সেপ্টেম্বর, ২০১৯, সোমবার | | ১৬ মুহররম ১৪৪১

প্রিপেইড মিটার বন্ধের দাবিতে পল্লীবিদ্যুৎ অফিস ঘেরাও

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ , আগস্ট ২২, ২০১৯

প্রিপেইড মিটার বন্ধের দাবিতে পল্লীবিদ্যুৎ অফিস ঘেরাও

বিদ্যুতের প্রি-পেইড মিটার স্থাপন বন্ধের দাবিতে ঢাকার ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ ও ঝাড়ু মিছিল করেছে পল্লী বিদ্যুতের বিক্ষুব্ধ গ্রাহকরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয় বাসিন্দারা। এতে ওই মহাসড়কে প্রায় চার কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

স্থানীয়রা জানায়, প্রি-পেইড মিটারের খরচ অনেক বেশি যা সাধারণ মানুষের পক্ষে দেওয়া সম্ভব নয়। আবার যদি গভীর রাতে বিদ্যুৎ চলে যায় তাহলে বিদ্যুৎ নেওয়ারও কোনো উপায় নেই। এ ধরনের ঝামেলা আমরা পোহাতে চায় না।

ধামরাই পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা সৈয়দুল রশিদ বলেন, প্রি-পেইড মিটারের বিরুদ্ধে কয়েকবার আন্দোলন করেছি। আমরা এমপি মহোদয়কে বলার পর তিনি আমাদের বলেছেন, যারা এই মিটার চায় না তাদের বাড়িতে জোর করে বসানো হবে না। তাই আমরা এই মিটার বন্ধ করতে প্রতিবাদ করেছি, পরবর্তীতে মিটার স্থাপন বন্ধ না করলে আরও বড় কর্মসূচি পালন করা হবে।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিপক চন্দ্র সাহা বলেন, স্থানীয় বাসিন্দারা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখলে বুঝিয়ে তাদের নিজ নিজ বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। পরে সড়কের যানচলাচল স্বাভাবিক হয়।

প্রি-পেইড মিটার স্থাপন সম্পর্কে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩, ধামরাই পল্লী বিদ্যুৎ শাখার ডিজিএম খালিদ মোহাম্মদ সালাউদ্দিন জোয়ার্দার বলেন, প্রি-পেইড মিটারে কোনো সার্ভিস চার্জ নেই। আছে ডিমান্ড চার্জ আবাসিক ২৫ টাকা, মিটার স্থাপন চার্জ মাসিক ৪০ টাকা, ভ্যাট আগে যা ছিল তাই আছে। এই মিটারে মোবাইলে যেমন লোন করা যায়, সে ব্যবস্থা আছে। ধামরাইতে ১৪-১৫টি কার্ড রিচার্জ করার দোকান রয়েছে, তারপর আমরা সারাদিন রাত আছি। ধামরাইতে ২০ হাজার মিটার এসেছে, অনেক বাসায় লাগানো হয়েছে। এখনো কোনো অভিযোগ পাইনি। তবে এই মিটার লাগালে বিদ্যুৎ সাশ্রয় হবে।

সিএনআই/এইচআর


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।