১৬, সেপ্টেম্বর, ২০১৯, সোমবার | | ১৬ মুহররম ১৪৪১

ডিসির নারীকেলেঙ্কারি: তদন্ত করা হবে যেসব বিষয়

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ , আগস্ট ৩১, ২০১৯

ডিসির নারীকেলেঙ্কারি: তদন্ত করা হবে যেসব বিষয়

জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব (জেলা ও মাঠ প্রশাসন) ড. মুশফিকুর রহমানের নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি, ময়মনসিংহের বিভাগীয় কমিশনারের একজন প্রতিনিধি, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একজন প্রতিনিধি। কমিটিকে আগামী ১০ কর্মদিবসের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

আদেশে কমিটিকে প্রকাশিত ভিডিওটির সঠিকতা যাচাই করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এ ছাড়া কমিটি প্রয়োজনে সরেজমিন পরিদর্শন করবে এবং ভিডিওটি যাচাইয়ের বিষয়ে বিশেষজ্ঞদের মতামত নেবে। কমিটিতে প্রতিবেদনে সুস্পষ্ট মতামত দিতে হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

এরপরেই বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব ড. মুশফিকুর রহমানের নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত দলটি জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছে।

জানা গেছে, সাবেক ডিসি আহমেদ কবীরের আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় গঠিত তদন্ত কমিটি ওইদিন দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ে পৌঁছে। এরপরই কমিটির সদস্যরা তাদের কার্যক্রম শুরু করেন।

শুরুতেই তারা জেলা প্রশাসকের ওই বিশ্রামকক্ষ পরিদর্শন করেন। এর পর জেলা প্রশাসনের সভাকক্ষে অফিস সহায়ক ওই নারীর সঙ্গে কথা বলেন তদন্ত দলের সদস্যরা। পৌনে ২টার দিকে সভাকক্ষ থেকে বের হয়েই ওই নারী আগামী রোববার থেকে নতুন করে ৫ দিনের ছুটির আবেদন করেন। এরপরই জেলা প্রশাসক কার্যালয় ত্যাগ করেন। তবে, তিনি সংবাদকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।