১৯, সেপ্টেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৯ মুহররম ১৪৪১

ইবি শিক্ষার্থীর বাড়িতে র‌্যাবের তল্লাশীর ঘটনার পর নিরাপত্তার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ , আগস্ট ৩১, ২০১৯

ইবি শিক্ষার্থীর বাড়িতে র‌্যাবের তল্লাশীর ঘটনার পর নিরাপত্তার দাবিতে মানববন্ধন

ইবি প্রতিনিধিঃ শনিবার (৩১ আগস্ট) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধনের আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা। জানা যায়, গতকাল মধ্যরাতে ক্যাম্পাস পাশ্ববর্তী আনন্দনগরে ইসলামের ইতিহাস বিভাগের ২০১৩-১৪ সেশনের  ছাত্র বিপুল হোসেন খানের বাড়িতে র‌্যাব সদস্যরা এ তল্লাশী চালায়। এ ঘটনায় শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিবাদি ব্যানার-পোস্টার নিয়ে মানববন্ধনের আয়োজন করে।মানববন্ধনে আইন বিভাগের শিক্ষাবর্ষের শিক্ষার্থী, ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, “ক্যাম্পাসের শিক্ষার্থীরা নিরাপত্তা হীনতায় ভুগছে, প্রশাসন শিক্ষার্থীদের নিরাপত্তা দিকে ব্যর্থ হচ্ছে।” যে ঘটনা ঘটেছে তার পিছনে প্রশাসনের ইন্ধন রয়েছে বলে দাবি করেন তিনি।

এসময় অর্থনীতি বিভাগের মিজানুর রহমান লালন বলেন, “বিপুল পূর্বে ছাত্রলীগের জন্য অনেক ভূমিকা রেখেছে। অথচ আজ এই বিশ্ববিদ্যালয়ের বানানো ছাত্রলীগকে প্রতিহত করায়  তার বাড়িতে র্যাব পুলিশ দিয়ে অতর্কিত হামলা চালানো হয়েছে।” তিনি বর্তমান প্রশাসনকে ইঙ্গিত করে আরো বলেন, “আপনি কার এজেন্ট বাস্তবায়ন করার জন্য এসব করেছেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা তা বুঝতে বাকি নেই। সুতরাং এই হামলার বিচার যদি না হয় তাহলে আপনার বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলন গড়ে তুলবে।” বর্তমান সরকারের পুলিশ প্রশাসনকে এ বির্তকিত কাজে ব্যবহার না করার অনুরোধ করেন।মানববন্ধনে বক্তব্য রাখেন শিশির ইসলাম বাবু, আলমগীর হোসেন আলো, তৈকির মাহফুজ মাসুদ, তন্ময় সাহা টনি, শাহাদাত হোসেন নিশানসহ অনেকে। এসময় সাধারণ শিক্ষার্থীসহ মানববন্ধনে উপস্থিত ছিলেন ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।