২২, সেপ্টেম্বর, ২০১৯, রোববার | | ২২ মুহররম ১৪৪১

ফুটবল খেলার অতিথি নিয়ে দ্বন্দ্ব, আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১, ২০১৯

ফুটবল খেলার অতিথি নিয়ে দ্বন্দ্ব, আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নরসিংদীর চরাঞ্চলের নজরপুরে ফুটবল খেলায় প্রধান অতিথি হওয়াকে কেন্দ্র করে সন্ত্রাসীদের হামলায় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও সাবেক প্যানেল চেয়ারম্যান রাজা মিয়া জনি (৪৫) নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে।

শনিবার রাতে ঢাকার শমরিতা হাসপাতালে তার মৃত্যু হয়। এর আগে গত ২৮ আগস্ট বুধবার রাতে তাকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষরা।

এ ঘটনায় বৃহস্পতিবার জনির ভাই শাহিন মিয়া বাদী হয়ে আটজনের নাম উল্লেখ ও অজ্ঞাত চার-পাঁচজনকে আসামি করে নরসিংদী সদর মডেল থানায় মামলা দায়ের করেন। এদের মধ্যে তিনজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন, নজরপুর ইউনিয়নের নবীপুর গ্রামের রজব আলীর ছেলে ছগির মিয়া (৩৫) ও কবির মিয়া (৩০) এবং সেলিম খাঁর ছেলে রমজান মিয়া (৩৫)।

নিহত রাজা মিয়া জনি নরসিংদী সদর উপজেলার নজরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও নজরপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য।

এলাকাবাসী ও পুলিশ জানায়, ঈদ-উল-আযহা পর নবীপুরা মাঠে এক ফুটবল খেলার আয়োজন করা হয়। খেলায় বর্তমান চেয়ারম্যান বাদল সরকারকে প্রধান অতিথি করায় ক্ষিপ্ত হয় এলাকার মেম্বার ও ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক আদম আলী। তারই ধারাবাহিকতায় গত ২৮ আগস্ট নিজ বাড়ি নজরপুর ইউনিয়নের নবীপুর গ্রামে ফিরছিলেন রাজা মিয়া । রাত ৯টার দিকে নবীপুরা সরকরী প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছালে আগে থেকে উৎপেতে থাকা ইউনিয়ন বিএনপি নেতা ও তার দলীয় সন্ত্রাসীরা এলোপাতাড়ি কুপিয়ে আহত করে ফেলে যায়। পরে স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। উন্নত চিকিৎসার জন্য পরে তাকে ঢাকার শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে তার মৃত্যু হয়।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, এলাকায় আধিপত্য বিস্তার ও রাজনৈতিক বিরোধের জের ধরে এ হত্যার ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছি। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। মামলাটি এখন হত্যা মামলায় পরিণত হবে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।