১৯, সেপ্টেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৯ মুহররম ১৪৪১

জাবিতে উত্তেজনা, প্রশাসনিক ভবন অবরোধ

প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ৩, ২০১৯

জাবিতে উত্তেজনা, প্রশাসনিক ভবন অবরোধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা। গাছ কেটে হল নির্মাণ বন্ধের দাবিতে তারা এই অবরোধ করে বলে জানা গেছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে এই অবরোধ করা হয়।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধিকতর উন্নয়ন প্রকল্পের অধীনে গাছ কেটে হল নির্মাণকে ‘অপরিকল্পিত’ অ্যাখ্যা দিয়ে তা বন্ধের দাবিতে আন্দোলন করে আসছে শিক্ষক-শিক্ষার্থীরা। তবে তাদের আন্দোলনকে উপেক্ষা করে কাজ চালিয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ২২ জুলাই মেয়েদের হল নির্মাণের জন্য বিশ্ববিদ্যালয়ের টারজান পয়েন্টে কাজ শুরু করে সংশ্লিষ্ট কোম্পানি। পরবর্তীতে শিক্ষার্থীদের বাধায় তা বন্ধ হয়। এরপর উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম আন্দোলনকারীদের দাবিকে বিবেচনা করে দেখবেন বলে আশ্বাস প্রদান করেন।

তবে শিক্ষার্থীদের দাবিকে উপেক্ষা করে শুক্রবার (২৩ আগস্ট) সকালে আবারও হল নির্মাণের লক্ষ্যে গাছ কাটা শুরু করে টেন্ডার পাওয়া কোম্পানি। পরবর্তীতে সেখানে জড়ো হন শিক্ষার্থীরা এবং গাছ কাটা বন্ধ করেন বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেন।

সিএনআই/এইচআর


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।