১৯, সেপ্টেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৯ মুহররম ১৪৪১

পোশাক শিল্পে দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে আরএমজি বৈঠক

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ , সেপ্টেম্বর ৫, ২০১৯

পোশাক শিল্পে দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে আরএমজি বৈঠক

ডেস্ক রিপোর্ট: দেশের তৈরি পোশাক শিল্পে দক্ষ মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে আরএমজি এন্ড টেক্সটাইল ইন্ডাষ্ট্রি স্কিলস কাউন্সিল (আরটিআইএসসি) বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গত ৪ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর একটি অভিজাত হোটেলে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করে। দক্ষ জনবল তৈরি করার জন্য আরটিআইএসসি উপযুক্ত দক্ষতা বিকাশের সমাধান শনাক্তকরণ ও প্রচার, পেশার মান নির্ধারণ ও দক্ষতা ভিত্তিক শিক্ষার উপকরণ উন্নয়ন ও প্রয়োগ, উপযুক্ত দক্ষতার মূল্যায়ন ও সার্টিফিকেট সিস্টেম উন্নয়ন এবং এই সেক্টরে দক্ষতার ঘাটতিগুলো নিয়ে কাজ করবে।

উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সহ-সভাপতি এবং বিজিএমইএ’র সাবেক সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) এর নির্বাহী প্রকল্প পরিচালক মোঃ জালাল আহমেদ, আরটিআইএসসি’র চেয়ারপার্সন এবং বিজিএমইএ’র সাবেক সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির, সিনিয়র চেয়ারপার্সন জি এম ফারুক, সহ-সভাপতি এম শাহাদাত হোসেন, মোঃ শাহিদ আলম এবং আরটিআইএসসি’র পরিচালকবৃন্দ।

অনুষ্ঠানে কিভাবে কাজ করলে দেশের তৈরি পোষাক শিল্প এগিয়ে যাবে এবং কেমন কাজ করলে দক্ষমানব সম্পদ তৈরি করা যাবে এসব বিষয় নিয়ে আলোচনা হয়।

আরটিআইএসসি এর পক্ষ থেকে আরটিআইএসসি’র চেয়ারপার্সন এবং বিজিএমইএ’র সাবেক সহ-সভাপতি (অর্থ)মোহাম্মদ নাছির এবং এসইআইপি এর পক্ষ থেকে এসইআইপি এর নির্বাহী প্রকল্প পরিচালক মোঃ জালাল আহমেদ চুক্তিটি স্বাক্ষর করেন।

সিএনআই/এইচআর


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।